NewsOne24

‘বঙ্গবন্ধু বিপিএল’ নতুন ৭ দলের নাম ঘোষণা

স্পোর্টস ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৭:০২ পিএম, ১৭ নভেম্বর ২০১৯ রোববার

ফাইল ফটো

ফাইল ফটো

'বঙ্গবন্ধু বিপিএল'। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১১ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এ প্রতিযোগিতা। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ এই আসরে নিয়মিত সাতটি ফ্র্যাঞ্চাইজি থাকছে না। এর বদলে দেশের ৭টি অঞ্চলের নতুন সাত ফ্র্যাঞ্চাইজি অংশ নেবে এই আসরে। বিপিএলের এবারের আসর পুরোটাই পরিচালনা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা নতুন সাতটি দলকে এই বিপিএল খেলার জন্য অনুমোদন দিয়েছে।

নতুন ৭ দল হলো : ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স। ৮ ডিসেম্বর বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
উদ্বোধনের দিন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে। ক্রিকেট দিয়েই শুরু হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণ গণনা। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বিপিএলের ইতিহাসে সবচেয়ে বড় উদ্বোধনী অনুষ্ঠান হবে এবার। 

আজ রবিবার (১৭ নভেম্বর) সন্ধ্যা থেকে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হচ্ছে বিপিএলের ড্রাফট। এই ড্রাফটে ৬টি গ্রেডে ১৮১ স্থানীয় ও ৫টি গ্রেডে ৪৩৯ বিদেশি ক্রিকেটারের নাম তোলা হবে। 'এ প্লাস' গ্রেডে থাকা স্থানীয় ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ৫০ লাখ টাকা। এই গ্রেডে আছেন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। 'এ' গ্রেডে ২৫ লাখ, 'বি' গ্রেডে ১৮ লাখ, 'সি' গ্রেডের স্থানীয় ক্রিকেটারদের পারিশ্রমিক ১২ লাখ , 'ডি' ও 'ই' গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৮ ও ৫ লাখ টাকা করে।

নিউজওয়ান২৪.কম/এমজেড