NewsOne24

‘ক্যাসিনো খালেদের’ মামলা ডিবি থেকে র‌্যাবে স্থানান্তর 

স্টাফ রিপোর্টার

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৯:০৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

ফাইল ফটো

ফাইল ফটো

সম্পাদক সদ্য বহিষ্কৃত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক খালেদ মাহমুদ ভূঁইয়ার মামলার তদন্তভার র‌্যাবকে দেয়া হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর গ্রেপ্তারের পর তার নামে দায়ের অস্ত্র ও মাদক মামলার তদন্তে ছিল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। খালেদের বিরুদ্ধে আদালতের মঞ্জুর করা সাত দিনের পুলিশ রিমান্ড চলাকালীন মামলাটি র‌্যাবে হস্তান্তর করা হলো।

আজ (বুধবার) সন্ধ্যায় মামলা দুটির তদন্তভার ডিবির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে র‌্যাবে হস্তান্তর করা হয়।

র‌্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, খালেদের বিরুদ্ধে দায়ের অস্ত্র ও মাদক আইনের মামলা দুটির তদন্ত করবে র‌্যাব। মামলাগুলোর নথিপত্র ইতোমধ্যে হাতে পেয়েছে র‌্যাব।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) গুলশান থানায় দায়ের এ দুই মামলায় যুবলীগ নেতা খালেদের বিরুদ্ধে সাতদিনের রিমান্ড মঞ্জুরের পর তদন্তভার পায় মহানগর ডিবি। এতো দিন মিন্টু রোডের ডিবি কার্যালয়েই চলছিল তার জিজ্ঞাসাবাদ এবং আগামী শুক্রবার তার রিমান্ড শেষ হওয়ার কথা ছিল।

অবৈধ ক্যাসিনো পরিচালনার দায়ে গ্রেপ্তার খালেদের বিরুদ্ধে গুলশান ও মতিঝিল থানায় চারটি মামলা করা হয়। এর মধ্যে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক তিনটি মামলা (২৩, ২৪ ও ২৫ নম্বর) এবং মতিঝিল থানায় তার বিরুদ্ধে আরও একটি মাদকের মামলা (৩১ নম্বর) করা হয়। খালেদের বিরুদ্ধে গুলশান থানায় মানি লন্ডারিংয়ের অভিযোগে দায়ের করা অপর মামলাটির তদন্ত করবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশান-২ এর নিজ বাড়ি থেকে খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করে র‌্যাব। এসময় তার বাসা থেকে ৪০০ পিস ইয়াবা, লকার থেকে ১০০০, ৫০০ ও ৫০ টাকার নোটে ১০ লাখ ৩৪ হাজার টাকা পাওয়া যায়। এ ছাড়া ইউএস ডলারের বান্ডিলও পাওয়া যায় যা বাংলাদেশি মুদ্রার হিসাবে ৫/৬ লাখ টাকা প্রায়। এ ছাড়া তার কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয় যার একটি লাইসেন্সবিহীন, অপর দুটি লাইসেন্সের শর্ত ভঙ্গ করে রাখা হয়েছিল বলে জানায় র‌্যাব।
নিউজওয়ান২৪.কম/আরকে