ঢাকা, ৩০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বামদের সঙ্গে ঐক্য চান ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:০৭, ২ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টিসহ (সিপিবি) বামপন্থী দলের সঙ্গে ঐক্য চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, আজকে একটি বিষয় ভালো লাগছে যে বামপন্থীরা এক সুরে কথা বলছেন। সেটি হচ্ছে সাম্প্রদায়িক শক্তির সঙ্গে তারা নেই। এই উচ্চারণ যারা করেছেন, আসুন না আমরা মিনিমাম পয়েন্টে ম্যাক্সিমাম ইউনিটি গড়ে ফেলি, অসুবিধাটা কোথায়?

মঙ্গলবার দুপুরে রাজধানীর রমনার ইন্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বাংলাদেশের সাম্যবাদী দলের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এ তিনি আরো বলেন, কমিউনিস্ট পার্টির নেতৃত্বাধীন আট দলীয় জোটের অনেকের সঙ্গে আমরা একসঙ্গে ছাত্র রাজনীতি করেছি। তাদের আদর্শের প্রতি আমার কোনো অশ্রদ্ধা নেই। এখানে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু- এই প্রশ্নে আসুন আমরা ঐক্যবদ্ধ হই।

নির্বাচন সামনে রেখে ছক করে নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে সরকার, বিএনপির এই অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ইতিহাসটা দেখুন। ফেরিতে প্লেট চুরির জন্য আমাদের নেতাদের বিরুদ্ধে মামলা করেছিল কারা? কত মামলা নিয়ে আমরা নির্বাচনে গিয়েছি? আমাদের হাজার হাজার নেতা-কর্মী বাড়ি ছাড়া। সাধু সাজে কারা? কত মামলায় তারা আমাদের জর্জরিত করেছে? 

ওবায়দুল কাদের আরো বলেন, অন্যায়ভাবে মামলা হোক, তা আমরা চাই না। এখন যে মামলা হয়েছে, পুলিশ বলছে, তারা আন্দোলনের নামে নাশকতার ছক আঁকছে, পুলিশের কাছে তথ্য আছে। পুলিশ বলছে, তারা ২০১৪ সালের মতো সন্ত্রাসী তৎপরতার পরিকল্পনা তৈরি করছে গোপনভাবে। তথ্য তো আমাদের কাছে না, জানবে পুলিশ, গোয়েন্দারা। এ ধরনের অভিযোগে পুলিশ যদি কারো বিরুদ্ধে মামলা করে, এটা কি হয়রানিমূলক মামলা হবে?

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের নেতারা।

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন