ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

টিভি ছেয়ে থাকা মারিয়া নূর

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ০০:৪০, ৩ নভেম্বর ২০১৬   আপডেট: ০০:৪১, ৩ নভেম্বর ২০১৬

গত বিশ্বকাপ ক্রিকেটে জি টিভির ক্রিকেট এক্সটা দিয়ে দেশ-বিদেশের বিশাল দর্শকের নজরে এসেছিলেন। এর উপস্থাপনা দিয়েই তারকা বনে গেছেন, এসেছেন আলোচনায়। কাজ করছেন বিজ্ঞাপন ও নাটকেও।

বলছি প্রিয় মুখ মারিয়া নূরের কথা। তবে প্রথম পরিচিতিটা পেয়েছিলেন আরজে (রেডিও জকি) হিসেবে। ২০০৯ থেকে টানা চার বছর ছিলেন এবিসি রেডিওর আরজে। তারপর টিভি পর্দায় এসে তিনি এখন পুরোটাই টিভি তারকা। মূলত মোস্তফা সরওয়ার ফরুকির তৈরি এখানেই.কমের বিজ্ঞাপন তাকে টিভিমুখো করে। আরজে পরিচয় মুছে যেতে থাকে ধীরে ধরে। এখন কেউ কেউ মজা করে বলেন, টিভি দখল করে নিয়েছে মারিয়া। কারণ, বেশ কয়েকটা চ্যানেলেই তাকে দেখা যায় নিয়মিত।

মারিয়ার দেয়ার মতো পরিচয় কয়েকটাই আছে। ব্যস্ত সমস্ত সময় পার করছেন এখন বিজ্ঞাপন-নাটকে, রেডি জকি তো ছিলেনই। তবে স্টারের তকমা এঁটেছিলেন টেলিভিশন উপস্থাপনা দিয়েই। তারকা বনে গেছেন, এসেছেন আলোচনায়।

নিজের হাসি দিয়ে, প্রাণোচ্ছ্বলতা দিয়ে অনেকের মাঝে দর্শকের মনোযোগ নিজের দিকে আকৃষ্ট করার বিরল ক্ষমতা রয়েছে এই প্রিয়মুখের।

সরাসরি প্রচারিত অনুষ্ঠানে খুব স্বাচ্ছন্দ বোধ করেন। শোবিজে বহুমুখী পরিচয় থাকলেও নিজেকে উপস্থাপক ভাবতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন মারিয়া। ব্যস্ততায় তার এখন দম ফেলার সময় নেই। এছাড়া স্টেজ অনুষ্ঠান উপস্থাপনায়ও সময় দিচ্ছেন।

আগামী ১৫, ১৬, ১৭ নভেম্বর টানা তিনদিন ঢাকায় বড় একটি কর্পোরেট অনুষ্ঠান উপস্থাপনা করবেন বলে জানান।

আগামী ৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া দেশীয় ক্রিকেটের বিশাল যজ্ঞ বিপিএল-এর চতুর্থ আসর। এ উপলক্ষে মারিয়া উপস্থাপনা করবেন নয়া একটি ক্রিকেট বিষয়ক অনুষ্ঠান। যেটি প্রচার হবে গাজিতে ৪ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত, প্রতি ম্যাচ শেষে।

আরটিভিতে রাত জাগা মানুষের প্রিয় অনু্ষ্ঠান ‘লেট নাইট কফি’র আর জিটিভিতে করছেন ক্রিকেট ‘থ্রিসিক্সটি’তে প্রাণ ভোমরা মারিয়া। এছাড়া সম্প্রচারের অপেক্ষায় থাকা নাগরিক টিভির একটি অনুষ্ঠানের শুটিং করছেন।

পছন্দ করেন উপস্থাপনা, আছেন সেটা নিয়েই। উপস্থাপনা ছাপিয়ে কালেভাদ্রে নাটকেও দেখা যায়। গত ঈদে একটি নাটকে অভিনয় করেছেন। বছর কয়েক আগে দেখা গেছে ‘ফাইভ ফিমেল ফ্রেন্ডস’ ও ‘ঝালমুড়ি’ ধারাবাহিককে। এককক নাটক ভালবাসার রঙ-এও ভাল অভিনয় দেখিয়েছেন। তারপরও উপস্থাপনাই তার প্রিয়।

রাজধানীর সিটি কলেজ থেকে হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর ছাড়াও শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় থেকে ফ্যাশন ডিজাইনিংয়ে ডিপ্লোমা করেছেন। উপস্থাপনায় নিজের পক্ষপাত সম্পর্কে মারিয়া জানান, উপস্থাপনা ছাড়া কোনো ভাবনা নেই মাথায়। তবে রিকোয়েস্ট আসলে ফেলতে পারেন না বলেই নাটক-বিজ্ঞাপনে কাজ করতে হয়।

নিউজওয়ান২৪.কম/এমএস