ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২২
সর্বশেষ:

ঢাকার ৭ কলেজের সব পরীক্ষা স্থগিত

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

প্রকাশিত: ২১:০৯, ২৩ ফেব্রুয়ারি ২০২১  

ঢাকার সাত কলেজ

ঢাকার সাত কলেজ


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর ৭টি বড় সরকারি কলেজের পরীক্ষার স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রয়ারি) সন্ধ্যায় সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে ঢাবি কর্তৃপক্ষের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

বৈঠক শেষ সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক এ এস এস মাকসুদ কামাল একথা জানান।

শিক্ষা প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের হল খোলার বিষয়ে শিক্ষামন্ত্রীর ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেছে। এ অবস্থায় সাত কলেজের পরীক্ষার কী হবে, সে বিষয়টি সামনে আসে।

এদিকে, পরীক্ষা স্থগিত করায় ক্ষোভ প্রকাশ করেছেন অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এ বিষয়ে ঢাকা কলেজের শিক্ষার্থী রাসেল রানা বলেন, এমনিতেই আমরা সেশন জটে আটকে আছি এরপর করোনায় এক বছর শিক্ষাজীবন ধ্বংস করে দিয়েছে। এমন সিদ্ধান্ত সত্যিই শিক্ষাবান্ধব নয়।

এর আগে, গত সোমবার অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, পবিত্র ঈদুল ফিতরের পর ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারো শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলবে। তবে হলের ওঠার আগেই আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। আর খোলার আগে কোনো পরীক্ষা হবে না। যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিলো, সেই সিদ্ধান্তও বাতিল হবে।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত