ঢাকা, ১০ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

সেই সৌম্যই সমাধান?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৩৩, ১৮ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের ১৩ সদস্যের দলে জায়গা পেয়েছেন ওপেনার সৌম্য সরকার। সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে সৌম্য স্কোয়াডে ছিলেন না। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের টপ অর্ডার ছিল পুরোপুরিভাবে ব্যর্থ। দুই ওপেনারের কেউই রান করতে পারেননি। জিম্বাবুয়ের বিপক্ষে চার ইনিংসে ইমরুল কায়েসের রান ৫১, লিটন দাসের রান ৪৭। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাই পরিবর্তন অনুমেয়ই ছিল। বাদ পড়েছেন লিটন দাস ও নাজুমল হোসাইন শান্ত।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) গত আসরে সৌম্য সরকার করেছেন ৪৭১ রান। এনসিএলের পারফরম্যান্সই সৌম্যকে পুনরায় টেস্ট দলে নিয়ে এসেছে। 

নির্বাচক হাবিবুল বাশার সুমন এই প্রসঙ্গে জানান, লিটন তেমন রানের মধ্যে নেই, সুতরাং আমরা সৌম্যকে সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি সে সম্প্রতি অসাধারণ পারফর্ম করছে। 

তিনি জানান, সাম্প্রতিক ফর্ম আর পেস বোলিং খেলার সামর্থ্য পক্ষে গেছে সৌম্যর। জাতীয় লিগে যদিও বেশিরভাগ ইনিংসে সৌম্য ব্যাট করেছেন তিনে, শেষ রাউন্ডে সেঞ্চুরি করেছেন সাতে নেমে। তবে চট্টগ্রাম টেস্টে তাকে ওপেনিংয়েই দেখছে দল।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে আচমকা দলে ডাক পড়া সৌম্য সেঞ্চুরি দিয়ে সমালোচকদের জবাব দিয়েছিলেন। এবার ক্যারিবীয় পেসারদের সঙ্গে টেস্ট ম্যাচে প্রতিরোধ করে জাতীয় দলে নিজেকে নিয়মিত করবেন বলা যায়। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন সৌম্য। ২০১৫ সালে টেস্ট অভিষেকের পর এখন পর্যন্ত খেলেছেন মাত্র ১০ ম্যাচ। ২৯.৩৬ গড়ে চার হাফ সেঞ্চুরিতে রান করেছেন ৫৫৮।

আগামী ২২ নভেম্বর ক্যারিবীয়দের বিপক্ষে চট্টগ্রামে প্রথম টেস্ট খেলার আগে বিসিবি একাদশের হয়ে আজ একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে সৌম্য সরকার।

নিউজওয়ান২৪/এমএস