ঢাকা, ১০ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

`লিটইন্যা`র সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:২৫, ২৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২১:৩০, ২৮ সেপ্টেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাটিং করছে টাইগাররা। এই ম্যাচে এতোদিনের ব্যাটিং ব্যর্থতার জবাব দিচ্ছেন লিটন দাস। মেহেদি হাসান মিরাজকে নিয়ে ওপেনিং করতে নেমে ধুন্ধুমার ব্যাটিং চালিয়ে যাচ্ছেন তিনি। মাত্র  ৮৮ বলে ব্যক্তিগত ১০০ রান পূরণ করেছেন তিনি। মিরাজ ফিরে গেলেও ইম্রুল কায়েসকে নিয়ে ব্যাটিংয়ের তোপ দেখিয়ে চলছেন তিনি। ইম্রুলও এলবিডব্লিউ হয়ে ফিরে গেলে নামেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। কিন্তু থেমে নেই লিটন দাস। ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করে চলছেন তিনি।

অনেক দিন ধরে দলে রান না পাওয়ায়, অনেকটা ক্ষোভ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকে তাকে `লিটইন্যা` বলে সম্বোধন করছিল। আজকের ম্যাচে তার এমন খেলায় আবারো তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে `লিটইন্যা` বলে ডাকা হচ্ছে। তবে এবার আদরের সুরে।   

এ সংবাদ লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৮.৪ ওভার শেষে ১৪৫ রান।

এর আগে এশিয়া কাপের ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত।

দুবাই স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। মমিনুল হকের পরিবর্তে সেরা একাদশে ঢুকেছেন বাঁহাতি স্পিনার নাজমুল অপু। অন্যদিকে পাঁচ পরিবর্তন নিয়ে ফাইনালে নেমেছে ভারত।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মাদ মিথুন, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, নাজমুল অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আমবাতি রাউডু, মহেন্দ্র ধোনি, দীনেশ কার্তিক, কেদার যাদব, রাবিদ্র জাদেজা, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ।

টানা দ্বিতীয়বার এবং সর্বমোট তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ। ভারত এর আগে ৬বার শিরোপা জিতেছে। অন্যদিকে বাংলাদেশের সামনে প্রথমবারের মতো শিরোপা জেতার সুযোগ এই ম্যাচে।

নিউজওয়ান২৪/টিআর