ঢাকা, ১০ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

তাহলে কি মেসি-রোনালদো যুগের সমাপ্তি হচ্ছে?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:১৩, ১১ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

গেল ১০ বছরের রেকর্ড এমনটাই যে, ব্যালন ডি’ অর মুকুটটা লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর। সর্বশেষ ২০০৭ সালে ব্রাজিলিয়ান তারকা কাকা জিতেছিলেন বর্ষসেরা খেলোয়াড়ের এই খেতাব। তারপর থেকে এরপর ৫ বার করে মেসি-রোনালদোই হয়েছেন এর মালিক। তবে এবারই সবচেয়ে মৃদু সুরে উচ্চারিত হচ্ছে এই দুই মহাতারকার নাম। এমনকি সব শেষ ফাঁস হওয়া তথ্য অনুযায়ী ফুটবলের অন্যতম সেরা ব্যক্তিগত পুরস্কারটির শেষ তিনজনের মধ্যেও নেই তাদের নাম।

ডেইলি সান জানিয়েছে, ফ্রেঞ্চ সাংবাদিক এরিখ মামরুথের কাছে এমনটাই তথ্য রয়েছে। ব্রিটিশ পত্রিকাটির অনলাইন সংস্করণে ‘মেসি-রোনালদো যুগের সমাপ্তি?’ শিরোনামে সংবাদও প্রকাশ করা হয়েছে।

গণমাধ্যমটি মামরুথের বরাতে জানায়, ২০১৮-১৯ ব্যালন ডি’ অরের সবচেয়ে সেরা তিন ফুটবলারের নাম পাওয়া গেছে। আর এই তিনজন হলেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ, ফ্রান্সের রাফায়েল ভারানে ও কিলিয়ান এমবাপে।

রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগে ১৫ ম্যাচে ১৩ গোল করলেও প্রভাব বিস্তার করতে ব্যর্থ হন। এদিকে মেসি লা লিগায় নিজের দাপট দেখান ঠিকিই তবে আর্জেন্টিনার জার্সিতে নিজের সেরাটা দিতে পারেননি। দুই মহাতারকার জাতীয় দল বিশ্বকাপে আহামরি কিছু করতে না পারাতেই এবারের পুরস্কারটি পাচ্ছেন না তারা তারা এমটাই মনে করছে ফুটবলবোদ্ধারা।

অন্যদিকে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ জয়ের পাশাপাশি ফ্রান্সের হয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন ভারানে। এ ছাড়া রাশিয়া বিশ্বকাপে উদীয়মান খেলোয়াড় হয়েছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড এমবাপে। তাই তাদের এই ট্রফি জেতার লড়াইয়ে এগিয়ে থাকছেন। 

এদিকে রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জয় আর বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলেছেন মদ্রিচ। আর তাই ফিফা বর্ষসেরা খেলোয়াড় হওয়া এই মিডফিল্ডারও বিশেষ নজর কাড়বেন।

নিউজওয়ান২৪/টিআর