ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

টিম ইন্ডিয়াকে নিয়ে বিদ্রুপ: ক্ষমা চেয়েছে প্রথম আলো!

খেলা প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪২, ২ জুলাই ২০১৫   আপডেট: ১১:৪৮, ২৮ ডিসেম্বর ২০১৫

ভারতীয় ক্রিকেটারদের নিয়ে ফান (মজা) করার জের ধরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রশমনে শেষ পর্যন্ত ক্ষমা চেয়েছে প্রথম আলো। এমন দাবিই করেছে ভারতীয় পত্রিকা নবভারত টাইমস। বুধবার পত্রিকাটির অনলাইন সংস্করণে এ সংক্রান্ত সংবাদের শিরোনাম ছিল, ‘টিম ইন্ডিয়াকি মজাক উড়ানে বালে বাংলাদেশি আখবার নে মাফি মাংগি’।

পত্রিকাটি এরপর লিখেছে, ‍"টিম ইন্ডিয়াকে নিয়ে বিদ্রুপকারী বাংলাদেশি পত্রিকা প্রথম আলো ক্ষমা চেয়েছে। পত্রিকাটি জানায়, টিম ইন্ডিয়াকে নিয়ে বানানো এই বিজ্ঞাপনে তারা সীমালঙ্ঘন করেছে এবং অনুচিত কাজ করেছে।"

নবভারত টাইমস আরও লিখেছে, সম্প্রতি এই বাংলাদেশি পত্রিকাটি বাংলাদেশের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার পরাজয়ে ঠাট্টা করে ২৯ জুন ২০১৫ ক্রীড়ামানসিকতার সীমা লঙ্ঘনপূর্বক ভারতীয় খেলোয়াড়দের অসম্মান করে একটি ছবি ছাপে। ছবিটি ছাপার পর বাংলাদেশি পত্রিকাটির কঠোর সমালোচনা হয়।

ভারতীয় পত্রিকা আরও লিখেছে, এই ম্যাগাজিনটি (এবার তারা দৈনিক পত্রিকা বলেনি) তাদের কভার পেজে ছবিটি ছাপায়। ছবিতে এই সিরিজে ভারতের নাকে দম এনে দেওয়া বাংলাদেশি বোলার মুস্তাফিজুরের হাতে একটি কাটার দেখানো হয়েছে। মুস্তাফিজুরের নিচে সাত জন ভারতীয় খেলোয়াড়কে দাঁড়ানো দেখানো হয়েছে যাদের মাথা অর্ধেক করে কামানো রয়েছে। টিম ইন্ডিয়াকে খোঁচা দেওয়া ওই ছবিতে লেখা হয়েছে, “মেড ইন বাংলাদেশ মুস্তাফিজ কাটার মিরপুর স্টেডিয়াম মার্কেটে পাওয়া যায়। আমরা ব্যবহার করেছি, আপনারাও করতে পারেন।”

তবে পত্রিকাটির এ ধরনের দাবি মোতাবেক প্রথম আলোতে সেধরনের কোনও ক্ষমা প্রার্থনার নোটিশ চোখে পড়েনি। এ বিষয়ে যোগাযোগ করলে নাম প্রকাশে অনিচ্ছুক প্রথম আলোর একজন সিনিয়র সাংবাদিক বলেন, সেরকম কিছু হয়নি বলেই জানি। এটা ফানপেজের আইটেম, এটা নিয়ে ক্ষমা চাওয়ার কিছু আছে বলে মনে করি না। এরকম তো অনেকেই করে। এটা সিরিয়াস কিছু না।

নিউজওয়ান২৪.কম/সিএইচটি