ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

‘অন্যায় শারীরিক সংঘর্ষে’র জন্য আইসিসি শাস্তি দিল কোহলিকে

প্রকাশিত: ২২:৪১, ২৪ সেপ্টেম্বর ২০১৯  

ক্যাপ্টেন বিরাট কোহলি        -ফাইল ফটো

ক্যাপ্টেন বিরাট কোহলি -ফাইল ফটো

শৃঙ্খলাভঙ্গের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটের এখনকার অন্যতম শীর্ষ ব্যাটসম্যান বিরাট কোহলিকে সতর্ক করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সতর্ক করার পাশাপাশি শাস্তিস্বরূপ ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে ভারত অধিনায়ককে। সফররত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বেঙ্গালুরুতে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ‘অন্যায় শারীরিক সংঘর্ষে’র জন্য এই শাস্তি পেয়েছেন কোহলি। ম্যাচে ভারত যখন ব্যাটিংয়ে, তখন পঞ্চম ওভারে ঘটে এমন ঘটনা। প্রোটিয়া পেসার বিউরেন হ্যান্ডরিক্সকে উদ্দেশ্যপূর্ণভাবে কাঁধ দিয়ে ধাক্কা লাগান রানের জন্য দ্যাড়াতে থাকা কোহলি। বিষয়টি আম্পায়ারের নজরে পড়ে যাওয়ায় এই শাস্তির খাড়ায় পড়তে হলো তাকে।

ওই কাণ্ডের দ্বারা আন্তর্জাতিক ম্যাচে অনুপযুক্ত বা অন্যায় শারীরিক সংঘর্ষের জন্য কোহলি আইসিসির আচরণবিধির ২.১২ ধারা ভঙ্গ করেছেন। আম্পায়ার এতে লেভেল ওয়ানে করা অপরাধ খুঁজে পেয়েছেন কোহলির বিরুদ্ধে। 
প্রসঙ্গত, ডিমেরিট বা নেতিবাচক পয়েন্ট পাওয়া টিম ইন্ডিয়া কাপ্তানের জন্য নতুন কিছু নয়। এর আগেও ২০১৬ সালের সেপ্টেম্বরে আচরণবিধি ভঙ্গের দায়ে তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন বলিউড ড্রিমগার্ল আনুশকা শর্মার স্বামী বিরাট কোহলি।
নিউজওয়ান২৪.কম/এনআই