ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সাকিব’ই ম্যান অফ দা টুর্নামেন্ট!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:০০, ১২ জুলাই ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ইতোমধ্যে শুরু হয়ে গিয়েছে ক্রিকেট বিশ্বকাপের পাওয়া না পাওয়ার হিসেব নিকেশ। একই সঙ্গে চলছে সম্ভাব্য ফলাফল নিয়েও জল্পনা কল্পনা। 

অন্যান্য আলোচনার ফাঁকে চলছে সম্ভাব্য ম্যান অফ দা টুর্নামেন্ট কে হতে পারেন এমন চিন্তাধারাও। 

অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে এবার বেশ জোরেশোরেই ভাবা হচ্ছে সাকিব আল হাসানের নাম। ইংল্যান্ডে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে এবার নিজেকে যেনো নতুন রুপে চিনিয়েছেন সাকিব। তাই টুর্নামেন্ট সেরার দৌড়ে এগিয়ে আছেন তিনি।

শেষ পর্যন্ত সাকিব ম্যান অফ দা টুর্নামেন্ট হলে অবাক হওয়ারও কিছু থাকবেনা। 

৮ ম্যাচে ৬০৬ রান ও ১১ উইকেট নিয়ে নিজের সেরা হওয়ার দাবী ভালোভাবেই তুলে রেখেছেন সাকিব। তবে তার প্রতিদ্বন্দ্বীর সংখ্যাও কম নয়। 

সাকিবের পরেই বলা যায় মিচেল স্টার্কের সম্ভাবনার কথা। ১০ ম্যাচে ২৭ উইকেট নিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারী স্টার্ক। তবে ব্যাট হাতে তেমন কোন অবদান নেই তার। 

ব্যাট হাতে আছেন রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। দুজনেই সাকিবের চেয়ে বেশি রান করেছেন। তবে উইকেটের হিসেবে নিঃসন্দেহে এগিয়ে আছেন সাকিব। 

এছাড়া ফাইনালের দুই দলের থেকেও হতে পারেন ম্যান অফ দা টুর্নামেন্ট। ইংল্যান্ড চ্যাম্পিয়ন হলে এই সম্মান পেতে পারেন বেন স্টোকস।

আবার নিউজিল্যান্ড চ্যাম্পিয়ন হলে কেন উইলিয়ামসন ম্যান অফ দা টুর্নামেন্ট হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। ব্যাট ও অধিনায়কত্ব দুদিক দিয়েই অসাধারণ পারফর্ম করে দলকে ফাইনালে এনেছেন তিনি ।

পারফরম্যান্স দিয়ে অবশ্য এদের সবার থেকে এগিয়ে আছেন সাকিব। শুধু দলকেই তুলতে পারেননি সেমিফাইনালে। তবে সবার ভিড়ে সাকিব টুর্নামেন্ট সেরার স্বীকৃতির দৌড়ে এগিয়ে আছেন বেশ ভালোভাবেই। 

নিউজওযান২৪.কম/এসডি

খেলা বিভাগের সর্বাধিক পঠিত