ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মাশরাফীর বিদায়ে অশ্রুসিক্ত আকাশ

খেলা ডেস্ক

প্রকাশিত: ০২:৫২, ৭ মার্চ ২০২০  

অশ্রুসিক্ত অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা (ছবি-সংগৃহীত)-ছবি: সংগৃহীত

অশ্রুসিক্ত অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা (ছবি-সংগৃহীত)-ছবি: সংগৃহীত


শনিবার (৫মার্চ) রাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে শেষবারের মতো লাল সবুজ জার্সি গায়ে নেতৃত্ব দিলেন মাশরাফী বিন মোর্ত্তজা।  

অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সঙ্গে আকাশও ছিলো অশ্রুসিক্ত।

এদিন অধিনায়ককে বিদায়ী শুভেচ্ছা জানাতে মাঠে ছুটে এসেছিলেন অন্তত হাজার ১৫ ক্রিকেট অনুরাগী ভক্ত-সমর্থক।

খেলার এক পর্যায়ে বৃষ্টি এসে ভিজিয়ে দিয়েছে স্টেডিয়াম ও তার চারপাশ। গ্যালারিতে থাকা ভক্তরা কাকভেজা হয়েও মাঠ ছাড়েননি। মাশরাফীকে বিদায় জানাতে, তাকে শুভেচ্ছায় সিক্ত করার সিদ্ধান্ত থেকে এক চুল সরে আসেননি কেউ।

এমন এক দিনে বাংলাদেশ জিতেছে ১২৩ রানের বড় ব্যবধানে। লিটন দাস আর তামিম ইকবালের রেকর্ড গড়া ব্যাটিংয়ে বর্ণিল হয়েছে মাশরাফীর বিদায়ের দিনক্ষণ।

অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচের শেষে সংবাদ সম্মেলনে মাশরাফী বলেন, আসলে বিদায়টা সবসময়ই একেকজনের কাছে একেকরকম। কারো কাছে ভালো, কারো কাছে খারাপ। কারো জন্য সুখের আবার কারো জন্য কষ্টের। তবে আমার অনুভূতি মিশ্র। আমার ভালো-খারাপ উভয়ই লাগছে। অধিনায়ক হিসেবে খুব ভালোভাবে শেষ করতে পেরেছি। সেটাও অন্যরকম ভালো লাগার।

আপনি কি খেলার মাঠ থেকেই বিদায় নিতে চান এমন প্রশ্নের উত্তরে মাশরাফী রসিকতায় বলেন, আসলে বিদায় তো বিদায়ই। সেটা মাঠ থেকেই কী? আর মাঠের বাইরে থেকেই বা কী? কোনো কিছু তেমন আলাদা বিষয় না।

দীর্ঘ সংবাদ সম্মেলনে অনেক কথার ভিড়েও মাশরাফী ভক্ত-সমর্থক, সুহৃদ-শুভানুধ্যায়ীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে ভোলেননি। দর্শক, সমর্থক ও ভক্তরাও তাকে অকুণ্ঠ সমর্থন জানিয়েছেন। তার বিদায়ের দিনে গ্যালারিতে ছিল অন্যরকম উন্মাদনা।

নিউজওয়ান২৪.কম/এমজেড

খেলা বিভাগের সর্বাধিক পঠিত