ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

স্টেট ইউনিভার্সিটিতে ফার্মা ক্যারিয়ার ফেয়ার

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭:৩৯, ২২ এপ্রিল ২০১৬  

ঢাকা: দ্বিতীয় ফার্মা ক্যারিয়ার ফেয়ার শুরু হয়েছে রাজধানীর স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে। চাকরি প্রত্যাশী ফার্মাসিস্টদের জন্য আয়োজন দুই দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার গনি চৌধুরী।

শুক্রবার (২২ এপ্রিল) সকাল ৯টায় শুরু হয়ে মেলা চলবে শনিবার (২৩ এপ্রিল) পর্যন্ত।

দুই দিনব্যাপী এই ক্যারিয়ার ফেয়ারে রয়েছে সেমিনার, মক ইন্টারভিউসহ নানা ইভেন্টস যাতে দেশের প্রথম সারির ফার্মা কোম্পানির হিউম্যান রিসোর্চ বিভাগের শীর্ষ কর্তারা চাকরি প্রত্যাশী ফার্মাসিস্টদের জন্য নানা পরামর্শ দিচ্ছেন।

মেলায় ল্যাব এইড ফার্মাসিউটিক্যালস, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, অপসোনিন ফার্মা, রেনেটা, এসিআই, রেডিয়্যান্ট ফার্মাসিউটিক্যালস, জেনারেল ফার্মাসিউটিক্যালস, পপুলার ফার্মাসিউটিক্যালস, ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস, গ্লোব ফার্মাসিউটিক্যালস, ডেল্টা ফার্মাসিউটিক্যালস, টেকনো ড্রাগস, নাভানা ফার্মাসিউটিক্যালস, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ, নোভেল্টা বেস্টওয়ে ফার্মাসিউটিক্যালস, রুট বাংলাদেশ, এমুলেট ফার্মাসিউটিক্যাল, ভেরিতাস ফার্মাসিউটিক্যালস, সেন্ট্রিওন ফার্মাসিউটিক্যালস, মিডরেকস ফার্মাসিউটিক্যালস, কিউপিএসসহ বিভিন্ন ওষুধ কোম্পানি অংশ নিয়েছে।

ফেয়ারে কোম্পানিগুলোর পক্ষ থেকে মেলায় চাকরি প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ, স্পট ইন্টারভিউ এবং কোম্পানির নানা ধরনের ফিচার প্রদর্শনের ব্যবস্থা রয়েছে। আগত ফার্মাসিস্টরা একই অনুষ্ঠানের মাধ্যমে একসাথে দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোতে যোগাযোগ করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন।

মেলার উদ্বোধনকালে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটির উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক এসএমএ ফায়েজ, ট্রেজারার মেজর জেনারেল (অব.) ডা. এম শাহজাহান, রেজিস্ট্রার প্রফেসর এওয়াইএম ইকরাম-উদ-দৌলাহ, ফার্মেসি বিভাগের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের প্রাক্তন ডিন প্রফেসর ড. এমএ রশিদ এবং বিভাগীয় প্রধান প্রফেসর সাইফুল ইসলাম পাঠানসহ বিভাগের সকল শিক্ষক।
শনিবার বিকেল পাঁচটায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে ফার্মা ক্যারিয়ার ফেয়ার।

নিউজওয়ান২৪.কম/আরকে

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত