ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

স্কোয়াড অপরিবর্তিত, টি টোয়েন্টি তামিমের বদলে মমিনুল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:৩১, ২১ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

 

ঢাকা: একের পর এক দুঃসংবাদের সিরিজে টেস্টের পর ওয়ানডেতেও জয়ের দেখা পাচ্ছে না বাংলাদেশ দল। কোনও প্রতিদ্বন্দ্বিতাই করতে পারছে বাংলাদেশ। ইতিমধ্যে ওয়ানডে সিরিজে হার নিশ্চিত হলেও শেষ ম্যাচে ভালো খেলতে চায় মাশরাফি বাহিনি।

প্রোটিয়াদের বিপক্ষে পরাজয়ের গ্লানি তো আছেই তার ওপর দোসর হিসেবে যুক্ত হয়েছে ইনজুরি। একের পর এক ইনজুরিতে রীতিমত বিপর্যস্ত টাইগাররা। বিশেষ করে ড্যাশিং ওপেনার তামিম ইকবালের ইনজুরিই বেশি ভোগাচ্ছে দলকে। ঊরুর মাংসপেশির ইনজুরিতে পড়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের একটি ম্যাচ খেলতে পারেননি তামিম।

ফিটনেস ফিরে পেয়ে দ্বিতীয় ওয়ানডে খেললেও ফের ইনজুরিতে পড়েছেন তামিম। সিরিজের তৃতীয় ওয়ানডে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। এমনটাই জানিয়েছেন ম্যানেজারের দায়িত্বে থাকা মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি জানান, ‘ফিজিও আমাকে পুরোপুরি বলেছেন যে, তৃতীয় ওয়ানডেতে সে খেলতে পারবে না। সেই হিসেবে আমরা স্ক্যানটা করছি।’

তামিমের আল্ট্রাসনোগ্রামের রিপোর্ট থেকে আরও জানা গেছে তামিমের বাঁ ঊরুর চোট ইতিমধ্যে বেড়েছে অনেকটা। সুতরাং সবকিছু ঠিক থাকলে শনিবার অথবা রবিবারের মধ্যে দেশের বিমান ধরবেন তিনি। আর তাঁর সফরসঙ্গী হতে পারেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা ও ইনজুরি আক্রান্ত পেসার মোস্তাফিজুর রহমান।

এদিকে টি-টোয়েন্টি স্কোয়াড অপরিবর্তনের কথা জানিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানান, টি-টোয়েন্টি স্কোয়াডে পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। শুধু তামিমের জায়গায় খেলতে পারেন মমিনুল।

একটা জয় বাংলাদেশ টিমের জন্য খুব প্রয়োজন জানিয়ে তিনি বলেন, ‘জয় তো অবশ্যই দরকার। এটি টিমের সিনারিও কিন্তু পরিবর্তন করে দেয়। খেলোয়াড়রাও মরিয়া ভালো একটা সাফল্য পাওয়ার জন্য। আমার বিশ্বাস, তৃতীয় ওয়ানডেতে যেহেতু ঘুরে দাঁড়ানোর একটা সুযোগ আছে ক্রিকেটাররা শতভাগ দিতে পারলে এটা কাজে লাগাতে পারবে।’

খেলা বিভাগের সর্বাধিক পঠিত