ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সুন্দরবনে মাঝ-নদীতে জলদস্যু, রাতের অন্ধকারে ভঙ্ককর রহস্য

নিউজ ওয়ান টুয়েন্টি ফোর ডেস্ক

প্রকাশিত: ১৬:১৮, ২৮ অক্টোবর ২০১৭   আপডেট: ১৬:১৯, ২৮ অক্টোবর ২০১৭

সুন্দরবনের বিদ্যানদীতে বাংলাদেশী পণ্যবাহী জাহাজ লুঠের ছক বানচাল করে দিল দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর পুলিশ জেলার পুলিশ। ঘটনাটি ঘটেছে সুন্দরবনের ঝড়খালি উপকূল থানার অন্তর্গত বিদ্যা নদীতে হামালবেরিয়া জঙ্গলের কাছে। পুলিশ ও জলদস্যু— দু’পক্ষের মধ্যে গুলির লড়াইও হয়। অবশেষে নৌকা ফেলে সুন্দরবনের গভীর জঙ্গলে গা ঢাকা দেয় দুষ্কৃতীরা।

শুক্রবার সন্ধের দিকে পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে যে, সাত-আট জনের একটি জলদস্যুর দল সুন্দরবনে বাংলাদেশি পণ্যবাহী জাহাজ অপহরণ করতে বিদ্যা নদীতে ঢুকেছে এই খবর পাওয়া মাত্রই বারুইপুর পুলিশ জেলার সুপার অরিজিৎ সিংহের নেতৃত্বে অতিরিক্ত জোনাল পুলিশ সুপার সৈকত ঘোষ সহ বিশাল পুলিশ বাহিনী জলপথে রওনা হন বিদ্যা নদীতে।

রাত ১টার দিকে হামালবেরিয়া জঙ্গলের কাছে পুলিশের নজরে আসে জলদস্যুদের নৌকাটি পুলিশের উপস্থিতি টের পেয়েই জলদস্যুরা পুলিশের লঞ্চ লক্ষ্য করে দু’রাউন্ড গুলি চালায়। এর পাল্টা হিসাবে পুলিশ শূন্যে বেশ কয়েক রাউন্ড গুলি চালায়।

বেশ কিছুক্ষন ধরে দুপক্ষের মধ্যে এই গুলির লড়াই চলে। অবশেষে ধরা পড়ে যাওয়ার ভয়ে জলদস্যুরা নৌকা থেকে নদীর জলে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

পুলিশের অনুমান রাতের অন্ধকারে সাঁতরে কুয়াশার সুযোগ নিয়ে ম্যানগ্রোভের জঙ্গলে পালিয়ে যায় দুষ্কৃতীরা।
এর পর পুলিশ জলদস্যুদের নৌকাটিতে হানা দিয়ে দুটি গুলির খোল ও দুটি ওয়ান শাটার বন্দুক উদ্ধার করেছে এবং জলদস্যুদের ফেলে যাওয়া যন্ত্রচালিত নৌকাটিকে আটক করেছে।

এ বিষয়ে বারুইপুর পুলিশ জেলার সুপার অরিজিৎ সিংহ বলেন, “গোপন সূত্রে খবর পাই যে জলদস্যুদের একটি দল বাংলাদেশী পণ্যবাহী জাহাজে লুঠ করতে পারে, সেই খবর পেয়েই আমরা পুলিশের একটি দল সুন্দরবনের ঝড়খালির কাছে তল্লাশি অভিযানে নামি।

হামালবেরিয়ার কাছে একটি যন্ত্রচালিত নৌকা দেখে আমাদের সন্দেহ হয়। সেটির দিকে এগিয়ে যেতেই আমাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা। পাল্টা আমরাও শূন্যে বেশ কয়েক রাউন্ড গুলি চালাই। কিছুক্ষন পরে নৌকা ফেলে দিয়ে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা।

ডেইলি বাংলাদেশ/আরএ

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত