ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

সিলেট রুটে নতুন বিলাসবহুল বাস ‘লন্ডন এক্সপ্রেস’

নিউজওয়ান ডেস্ক

প্রকাশিত: ২২:৫৪, ২৮ ডিসেম্বর ২০১৭  

`লন্ডন এক্সপ্রেস` প্রতিষ্ঠানটি যাত্রা শুরুই করেছে বিশ্বমানের আরামদায়ক আর নিরাপদ যাত্রী সেবার প্রত‍্যয় নিয়ে। আর এই প্রত্যয় পূরণ করতেই পরিবহন খাতে জার্মানির তৈরি বিখ্যাত ম্যান ব্র্যান্ডের গাড়ি নিয়ে যাত্রা শুরু করেছে লন্ডন এক্সপ্রেস।

লন্ডন এক্সপ্রেস তাদের আধুনিকতম যাত্রী সেবার জন্য প্রথম রুট হিসেবে বেছে নিয়েছে ঢাকা-সিলেট রুটকে। ২০১৭ সালের ডিসেম্বর অর্থাৎ এই মাসের ৫ তারিখে ঢাকার একটি হোটেলের উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করে লন্ডন এক্সপ্রেস।

রাজধানীর হোটেল পূর্বাণীতে নতুন প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং রায়পুরার সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের পরিবহন খাতে নতুন প্রতিষ্ঠান লন্ডন এক্সপ্রেসের অর্থায়নকারী ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরম্ভ খান এবং লন্ডন এক্সপ্রেসের স্বত্বাধিকারী নুরুল ইসলাম।

ইতোমধ্যে সোহাগ পরিবহন এবং গ্রিন লাইনের বিলাসবহুল বাসগুলো ছাড়াও ঢাকা-সিলেট রুটে বেশকিছু বিলাসবহুল বাস চলাচল করছে। কিন্তু লন্ডন এক্সপ্রেসের ঢাকা-সিলেট রুটের বাস বহরে যোগ হওয়া জার্মানির তৈরি বিখ্যাত ম্যান ব্র্যান্ডের এ বাসগুলো ৪৩০ হর্স পাওয়ারের। যা এখনো পর্যন্ত এই রুটে চলাচলকারী সবচাইতে আধুনিক বাস। খুব শীঘ্রই ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-কক্সবাজার রুটে যাত্রা শুরু করবে প্রতিষ্ঠানের বাসগুলো।

লন্ডন এক্সপ্রেসের বিলাসবহুল বাস বহরে রয়েছে দুই রকমের বাস। কিছু বাস রয়েছে ৪০ সিটের আর বাকিগুলো ৩০ সিটের। ঢাকা-সিলেট রুটে লন্ডন এক্সপ্রেসের ৪০ সিটের বাসে ভ্রমণ করতে আপনাকে গুনতে হবে ৯৫০ টাকা। আর যদি আপনি লন্ডন এক্সপ্রেসের ৩০ সিটের বাসে ভ্রমণ করেন তাহলে ভাড়া হবে দিতে হবে ১২০০ টাকা।

নতুন এই প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী নজরুল ইসলাম বলেন `আমরা সর্বাধুনিক বাস নামিয়েছি কিন্তু বাড়াবাড়ি নেই বর্তমানে অন্য বাস কোম্পানির মতোই ভালো রাখা হয়েছে। কিন্তু তাদের প্রতিষ্ঠানের সেবা হবে অন্য যেকোনো প্রতিষ্ঠানের যাত্রী সেবার তুলনায় অনেক ভালো। পাশাপাশি এই রুটে চলাচলকারী অন্য যেকোনো প্রতিষ্ঠানের চাইতে বিলাসবহুল।` লন্ডন এক্সপ্রেস এখন প্রতিদিন থেকে সকাল ৮টা, বিকেল ৩টা, সন্ধ্যা ৬টায়, রাত ১০টা এবং রাত সাড়ে ১২টায় ঢাকা থেকে সিলেটের উদ্দেশে যাত্রা করছে।

নিউজওয়ান২৪.কম

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত