ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সিনেমার গাঁজাখুরি গল্প নয়- সত্যি ঘটনা

সাতরং ডেস্ক

প্রকাশিত: ১৯:২৮, ২৪ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০২:১৪, ২৬ ডিসেম্বর ২০১৬

বিলাসা                                            -এনবিটি

বিলাসা -এনবিটি

এই ঘটনা হলিউডি-বলিউডি-ঢালিউডি ফিল্মের কিছু ‘গাঁজাখুরী’ গল্পের সঙ্গে মেলানো যেতে পারে। তবে সমস্যা হলো- এটি একেবারে সত্য ঘটনা। আসুন জেনে নেই ঘটনাটি কী…

গৃহপালিত পশুর জন্য ঘাস কাটতে গ্রামের জঙ্গলে গিয়েছিলেন গৃহবধূ বিলাসা। সেখানে তাকে একটি কালগোখরায় ছোবল দেয়। বিষের প্রভাব শুরু হতেই তিনি ছুট লাগান বাড়িতে। কিন্তু স্থানীয় ওঝার সব ক্রিয়া-কৌশল ব্যর্থ করে একসময় অসার হয়ে পড়েন ৪২ বছর বয়সী বিলাসা। ওঝা জানান, তার আর কিছু করার নেই।

শোকাতুর স্বজনরা চোখেল জলে ভেসে তার অন্তিম সংস্কারে মন দেয়। সাপে কাটা মৃত হিসেবে তাকে ভাসিয়ে দেওয়া হয় গঙ্গায়। ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে এ ঘটনা ঘটে ১৯৭৬ সালে।

নিউজবাংলাদেশ২৪.কম-এ আরও পড়ুন ’বালা-মুসিবত’ ঠেকাতে পিআইএ ফ্লাইট ওড়ার আগে ছাগল উৎসর্গ!

এরমধ্যে গঙ্গায় বয়ে গেছে অনেক পানি, কেটে গেছে সুদীর্ঘ ৪০টি বছর। হঠাৎই গত শুক্রবার বাড়ির দরোজায় মা বিলাসাকে দেখে যুগপৎ আনন্দ আর ভয়ে ঘাবড়ে যান তার দুই কন্যা রামকুমারী আর মুন্নী। পুরো চার যুগ পর ৮২ বছর বয়সী অশীতিপর মাকে ফিরে পেয়ে তারা আনন্দে আপ্লুত হয়ে পড়ে।

বিলাসা জানান, সাপের কামড়ে তার আসলে মৃত্যু হয়নি, বেহুঁশ হয়ে পড়েছিলেন তিনি। তার অচেতন দেহ গঙ্গায় ভাসতে ভাসতে কন্নৌজ জেলার প্রান্তসীমায় গিয়ে পৌঁছায়। কিছু মাঝি-মাল্লা তাকে উদ্ধার করে স্থানীয় এক মন্দিরে নিয়ে যায়। সেখানকার সারাই ঠেকু গ্রামের রামশরণ নামের এক ব্যক্তি তাকে সারিয়ে তোলেন, বলা যায় নয়াজীবন লাভ করেন বিলাসা।

নিউজবাংলাদেশ২৪.কম-এ আরও পড়ুন ক্যাস্ত্রো কাহন: চমক জাগানো মজার সব তথ্য

তার ছোট মেয়ে মুন্নী জানান, গোখরোর ছোবলে তার মায়ের শুধু চেতনাই লোপ পায়নি, স্মৃতিও লোপ পায়। গত কিছুদিন আগে সহসাই ফিরে পান হারানো স্মৃতি। এরপর খোঁজখবরে ফিরে আসেন নিজগ্রাম মাঝহাবা জেলার ইনায়াতপুর গ্রামে।

এতদিন পর সত্যিই কী বিলাসা জ্যান্ত অবস্থায় ফিরে এলেন নাকি একই চেহারার অন্য কেউ তার পরিচয়ে এসে এ গল্প বানিয়েছে? এমন প্রশ্নের উত্তর পাওয়া গেছে বিলাসার ছোট মেয়ে মুন্নীর কথায়। শরীরে থাকা একটি জন্মদাগ দেখে নিশ্চিত হওয়া গেছে যে এটা তাদের হারানো মা বিলাসা-ই। এনবিটি

নিউজওয়ান২৪.কম/একে

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত