ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

শীতের আভায় আবাহন রাজধানী

নিউজ ওয়ান টুয়েন্টি ফোর ডেস্ক

প্রকাশিত: ১৪:২৩, ২৮ অক্টোবর ২০১৭   আপডেট: ১৯:২২, ২৮ অক্টোবর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

শীতকাল কি এবার আগেই এসে পড়ল। দিনে-রাতে তিন রকম আবহাওয়া। ভোরে কুয়াশা, দিনে গরম আর রাতের বেলা ঠান্ডা। কয়েকদিন আগেও ফ্যান না চালিয়ে রাতে ঘুমানো যেত না। কিন্তু এখন ফ্যান না চালিয়েই ভালো ঘুম হয়।

আবহাওয়ার রকমফের নিয়ে এমন আলোচনা এখন নগরবাসীর মুখে মুখে। আবহাওয়া অধিদফতর বলছে, রাজধানীতে শীত আসতে এখনও অনেকটা সময় বাকি। নভেম্বরের মাঝামাঝি সময় থেকে শীত শুরু হবে। তবে দেশের উত্তরবঙ্গের রংপুর ও রাজশাহীসহ বিভিন্ন জেলায় ইতোমধ্যেই শীত নামতে শুরু করে দিয়েছে।

আবহাওয়া অধিদফতরের ডিউটি অফিসার রুহুল কুদ্দুস বলেন, রাজধানীতে সকালে কুয়াশা পড়লেও দিনের বেলা তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের ওপর থাকছে। ফলে দিনের বেলা বেশ গরম লাগে। কিন্তু রাতের বেলা তাপমাত্রা ক্রমেই কমছে। বর্তমানে রাতের তাপমাত্রা ২১/২২ ডিগ্রি সেলসিয়াস থাকছে। তাপমাত্রা হ্রাস পাওয়ায় এ সময়টায় ঠান্ডা অনুভূত হচ্ছে।

তিনি জানান, সাধারণত তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে শীত পড়েছে বলা ধরা হয়। বর্তমানে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় রাতের তাপমাত্রা ১৫/১৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। তবে রাজধানী ঢাকায় মধ্য নভেম্বরের আগে ঢাকায় শীত পড়বে না।

রাজধানীতে এখনও শীত না পড়লেও ভোরে শ্রমজীবী মানুষদের অনেককে চাদর ও শাল গায়ে দিতে দেখা গেছে।

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত