ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মির্জা ফখরুলের হত্যা মামলা স্থগিত

নিউজ ওয়ান টুয়েন্টি ফোর ডেস্ক

প্রকাশিত: ১৫:০৫, ২৪ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় পুলিশের করা এক হত্যা মামলার কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট।


মামলা বাতিল সংক্রান্ত মির্জা ফখরুলের আবেদন শুনানি শেষে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাউদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মির্জা ফখরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মনিরুজ্জামান কবির।

২০১৩ সালের ৩০ নভেম্বর সন্ধ্যায় মালিবাগ চৌধুরীপাড়ায় আবুল হোটেলের সামনে একটি যাত্রীবোঝাই বাস পোড়ানো হয়। এতে ৪ যাত্রী মারাত্মক দগ্ধ হন। তাদের মধ্যে হাবিবুর রহমান নামে এক ব্যক্তি ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মির্জাফখরুলসহ শীর্ষস্থানীয় বিএনপি-জামায়াত নেতাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় মির্জা ফখরুলসহ বিএনপি-জামায়াতের ৩৭ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৩১ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক দীপক কুমার দাস ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

সূত্র জানায়, মামলায় অভিযোগ করা হয়, ২০১৩ সালের ৩০ নভেম্বর রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল বাতিলসহ ১৮ দলীয় জোটের কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা মিছিল বের করেন।

ওই মিছিল থেকে একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা ও ককটেল নিক্ষেপ করা হয়। এতে বাসে আগুন ধরে যায় এবং চারজন দগ্ধ হন। এর মধ্যে মারাত্মক দগ্ধ হাবিবুর রহমান চিকিৎসাধীন অবস্থায় পরে মারা যান।

এ ঘটনায় মির্জা ফখরুল ইসলামসহ বিএনপি-জামায়াত নেতাদের বিরুদ্ধে রমনা থানায় পুলিশ একটি মামলা দায়ের করে।

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত