ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

মান্নার সহচর কাদেরী এখন বাদশার পত্রিকায়

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৫:১৬, ১৮ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ১৫:২৮, ১৮ সেপ্টেম্বর ২০১৬

ঢাকা: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত নেতা মাহমুদ জামাল কাদেরী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার মালিকানাধীন সংবাদপত্রে যোগ দিয়েছেন।

সরকারবিরোধী হিসেবে পরিচিত নাগরিক ঐক্যের এই নেতার নতুন অবস্থান নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন। বিশেষ করে ১৪ দলের গুরুত্বপূর্ণ নেতা ফজলে হোসেন বাদশা কী কারণে তার ওপর আস্থা রাখলেন, তা নিয়ে চলছে আলোচনা।

রাজশাহী থেকে প্রকাশিত সেই দৈনিক পত্রিকাটির নাম সোনালী সংবাদ। ফজলে হোসেন বাদশা এই পত্রিকার নির্বাহী পরিচালক। ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে পত্রিকাটির নির্বাহী সম্পাদক হিসেবে যোগদান করেন মাহমুদ জামাল কাদেরী।

এর আগে সর্বশেষ তিনি চাকরি করেছেন দৈনিক আমার দেশে যার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন দেশের সাবেক বিনিয়োগ বোর্ড চেয়ারম্যান ও জ্বালানি উপদেষ্টা এবং বিএনপি নেত্রী খালেদা জিয়ার উপদেষ্টা মাহমুদুর রহমান।

এদিকে, সোনালী সংবাদে মাহমুদ জামাল কাদেরীর যোগদান বিষয়ে জানতে যোগাযোগ করা হলে পত্রিকাটির অফিস থেকে রোববার বিকালে জানানো হয়, সোনালী সংবাদে তিনি যোগদান করেছেন সত্য তবে এ মুহূর্তে অফিসে নেই।

প্রসঙ্গত, মাহমুদুর রহমান মান্নার সঙ্গে মাহমুদ জামাল কাদেরীর সখ্য বেশ পুরনো। নাগরিক ঐক্য গঠনের পর তিনি সংগঠনটির সক্রিয় নেতৃত্বে আসেন। ২০১৩ সালে সংগঠনটি জাতীয় নির্বাচনে তাদের সম্ভাব্য যে প্রার্থী তালিকা ঘোষণা করেছিলো, তাতে ঢাকা-৪ আসনের প্রার্থী হিসেবে নাম ছিলো কাদেরীর। একপর্যায়ে তাকে নাগরিক ঐক্য রাজশাহী জেলা শাখার আহ্বায়ক হিসেবেও দায়িত্ব দেয়া হয়।

এরপর তিনি রাজশাহীতে আন্তঃনদী বিষয়ক এক সেমিনারে অংশ নেন, যেখানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জামায়াতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রামের বিশেষ প্রতিনিধি সরদার আবদুর রহমান। 

নিউজওয়ান২৪.কম/একে

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত