ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ভারতে পাঁচ তারকা হোটেলে মার্কিন পর্যটককে গণধর্ষণ: গ্রেপ্তার ৪

অপরাধ ডেস্ক

প্রকাশিত: ১৮:৪২, ২৮ ডিসেম্বর ২০১৬   আপডেট: ১৩:০৭, ৩১ ডিসেম্বর ২০১৬

যুক্তরাষ্ট্রের এক নারীকে তার হোটেল কক্ষে গণধর্ষণের অভিযোগে ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ভারতীয় পুলিশ। এদের মধ্যে পাঁচ তারকা হোটেলটির এক বেলবয়ও রয়েছে।

গত এপ্রিলে ভারতের রাজধানী দিল্লির এক হোটেল কক্ষে ২৫ বছর বয়সী ওই মার্কিন নারী পর্যটক গণধর্ষণের শিকার হন- এই অভিযোগ যুক্তরাষ্ট্রভিত্তিক একটি এনজিওর প্রথমে জানতে পারে ভারতীয় পুলিশ।

ঘটনার শিকার ওই নারীর পক্ষে এনজিওটির পাঠানো এক অভিযোগ আমলে নিয়ে তদন্ত সূত্রে ওই চারজনকে গ্রেপ্তার করা হয় বলে জানান দিল্লি পুলিশের জয়েন্ট কমিশনার দিপেন্দ্র পাঠক।

তিনি বলেন, আমরা ওই ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করছি এবং ঘটনায় জড়িত পঞ্চম জনকে চিহ্নিত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওই নারী পরে লিখিত অভিযোগে ভারতীয় পুলিশকে জানান, মাদকে আবিষ্ট করে তার হোটেল কক্ষে নিয়ে পাঁচ ব্যক্তি তার ওপর যৌন নির্যাতন চালায়। তারা পানির সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে আলাদা দুইদিন তাকে ধর্ষণ করে।

ঘটনার পর তিনি ভারত ত্যাগ করেন। তবে গত জুলাইয়ের শেষ দিকে মনে পড়তে থাকে হোটলে তার সঙ্গে কী কী ঘটেছে।

পাঠক জানান, গত অক্টোবরে একটি ল ফার্ম ও এনজিওর অভিযোগে পুলিশ তদন্ত করে দেখতে পায় এটা ধর্ষণের ঘটনা। তবে অপরাধীদের গ্রেপ্তারে ইচ্ছাকৃত বিলম্বের অভিযোগ অস্বীকার করেন তিনি। দিল্লি কমিশন ফর উমেন এই অভিযোগ করেছিল।

ভারতে নারীদের যৌন নিগ্রহ তথা ধর্ষণ বিশেষ করে গণধর্ষণের ঘটনা সাম্প্রতিক সময়ে অতি আলোচিত একটি বিষয়। দ্য নাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর তথ্য মতে, ২০১৫ সালে ভারত জুড়ে ৩৪ হাজার ধর্ষণের ঘটনা নথিভুক্ত হয়েছে। এর মধ্যে প্রায় দুই হাজার ঘটনাই রাজধানী দিল্লির।

নিউজওয়ান২৪.কম/আরকে

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত