ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘বিএনপি ক্ষমতায় গেলে আবার দেশে লুটপাট শুরু হবে’

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ২১:১৫, ২৭ জুলাই ২০১৮  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বিএনপি-জামায়াত আবার ক্ষমতায় আসলে অতীতের মতো লুটপাট ও দুর্নীতির শুরু হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে শুক্রবার গণভবনে এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের মূল লক্ষ্য হচ্ছে জনগণের ভাগ্য পরিবর্তন করা, তার নিজের ভাগ্য নয়। আমি নিজের ভাগ্য গড়তে রাজনীতিতে আসিনি। আমি শুধু একটি জিনিস চাই-মানুষের ভাগ্য পরিবর্তন করতে।

বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসলে দেশকে আবার ধ্বংস করে দেবে উল্লেখ করে তিনি বলেন, তারা যদি আবার ক্ষমতায় ফিরে আসে তাহলে অতীতের মতো লুটপাট ও দুর্নীতির মাধ্যমে দেশকে খেয়ে ফেলবে। মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হবে না।

শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমদের অর্থ আত্মসাতের কারণে কারাগারে রয়েছেন। আমরা রাজনৈতিক কারণে তাকে কারাগারে রাখিনি। আমরা যদি তা করতে চাইতাম তাহলে ২০১৩, ২০১৪ সালেই তা করতে পারতাম।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোটের ওপর দেশের জনগণের বিশ্বাস ও আস্থা নেই। এটি প্রমাণিত হয়েছে। ২০০৮ সালের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় ফেরার পর আওয়ামী লীগ সরকারের ওপর জনগণের আত্মবিশ্বাস ফিরিয়ে আনে।

প্রধানমন্ত্রী আরও বলেন, যদি কেউ ব্যক্তিগত লাভের জন্য রাজনীতি করে সেই রাজনীতি দেশকে কিছু দিতে পারে না। সেই ব্যক্তি নিজের জন্য সব কিছু করে। ইতিহাস তাকে ক্ষমা করে না। যদি জনগণের কল্যাণে রাজনীতি করা হয়, তাহলে রাজনীতিবিদরা দেশকে কিছু দিতে পারেন। আর আমরা তা করছি।

তিনি বলেন, সরকার ইতিমধ্যে দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে এবং এটিকে দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে করতে চায়। আমরা সেই লক্ষে কর্মসূচি বাস্তবায়ন করছি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা আবু কাওসার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

নিউজওয়ান২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত