ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘বালা-মুসিবত’ ঠেকাতে পিআইএ ফ্লাইট ওড়ার আগে ছাগল উৎসর্গ!

সাতরং ডেস্ক

প্রকাশিত: ২০:০৯, ১৯ ডিসেম্বর ২০১৬   আপডেট: ১৯:৫৯, ২৪ ডিসেম্বর ২০১৬

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স তাদের একটি ফ্লাইট আকাশে ওড়ার আগে ছাগল সদকা দিয়েছে। নিরাপদ ও ঝামেলামুক্ত ভ্রমণে করুণাময়ের সন্তুষ্টিলাভের আশায় সদকার ওই ছাগলটিকে জবাই করা হয়।

রবিবার ইসলামবাবাদে বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের অপেক্ষায় থাকা এটিআর-৪২ মডেলের ওই এয়ারক্রাফটের পাশেই কালো রঙের ছাগলটিকে জবাই করা হয়।

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর ইসলামাবাদের পাহাড়ি এলাকায় পিআইএ’র একটি এটিআর-৪২ যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হলে ক্রু ও আরোহীসহ ৪৭ জনের সবাই নিহত হয় (কারও কারও মতে ৪৮ জন)।

দুর্ঘটনার পর পিআইএ বহরে থাকা এটিআর-৪২ সিরিজের সবগুলো উড়োজাহাজের উড্ডয়ন পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা-নিরীক্ষার (শেকডাউন) জন্য বন্ধ রাখে কর্তৃপক্ষ।

আরও পড়ুন ইসলামাবাদে পিআইএ’র প্লেন বিধ্বস্ত, ৪৭ আরোহীর সবাই নিহত
এভাবে গণহারে এই সিরিজের জাহাজগুলোকে ভূতলশায়ী (গ্রাউন্ডেড) রাখায় পিআইএর অভ্যন্তরীন যাত্রী পরিবহন ব্যাপক সংকটের মুখে পড়ে, ঝামেলা পোহাতে হয় শত শত যাত্রীকেও।

দেশটির সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) মুখপাত্র জানান, এটিআর-৪২ সিরিজের সবগুলো এয়ারক্রাফ্টকে পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা ছাড়া উড্ডয়ন না করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সব ধরনের পরীক্ষা শেষে ক্লিয়ারেন্স পাওয়ার পরই রবিবার এটিআর-৪২ এর (পিকে-৬৮১) ওই ফ্লাইটটি ইসলমাবাদ থেকে মুলতানের উদ্দেশে ছেড়ে যায়।

তবে ফ্লাইটের আগে ছাগল সদকা দেওয়ার বিষয় সম্পর্কে কোনো মন্তব্য জানা যায়নি পিআইএ বা সিএএ’র।
নিউজওয়ান২৪.কম/একে

 

 

 

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত