ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বলিউডেও যৌন হেনস্তার ইঙ্গিত প্রিয়াঙ্কার

নিউজ ওয়ান টুয়েন্টি ফোর ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৪, ২১ অক্টোবর ২০১৭   আপডেট: ১৪:০২, ২১ অক্টোবর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

 

কয়েকদিন আগেই অস্কারজয়ী প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের বিরুদ্ধে মুখ খোলেন হলিউডের প্রথমসারির নায়িকারা। তারপরই অস্কার অ্যাকাডেমি থেকে সরিয়ে দেওয়া হয় ওই প্রযোজককে। তবে নায়িকাদের এই হেনস্তার বিবরণী শুনে সাহসী হয়ে ওঠেন বিশ্ব জুড়ে নারীরা। মি টু হ্যাশট্যাগে গোটা দুনিয়া জুড়ে নারীরা তাদের যৌন হেনস্তার কথা জানাতে থাকেন। এ জিনিস এতদিন লুকিয়েই রাখতেন নারীরা। তবে এতদিনে সে চৌকাঠ ভেঙে এগিয়ে এসেছেন তারা।

এবার সেই একই সাহসের বশবর্তী হয়ে বলিউডেরও পর্দাফাঁস করলেন প্রিয়াঙ্কা।

ওয়েনস্টাইন প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, ওয়েনস্টাইন কোন একজন নয়। আর তিনি শুধু হলিউডেই নেই। সর্বত্র রয়েছেন। এই কথাতেই বলিউডেরও যৌন হেনস্তা যে পুরোদমে বিদ্যমান তা বুঝিয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা। এর আগে এ ব্যাপারে সরব হয়েছেন কঙ্গনা রানাউত। আরও এক প্রথমসারির নায়িকা এ ব্যাপারে মুখ খুললেন।
তবে প্রিয়াঙ্কার বক্তব্য, শুধু যৌনতা নয়, খেলাটা চলে ক্ষমতার। এতদিন পুরুষরা চাইত সবথেকে ভাল মেয়েটিই সুযোগ পাবে, বা নিজের জায়গা করে নিতে পারবে। কিন্তু তা কেন হবে। এভাবেই মেয়েদেরকে নিজেদের রাস্তায় ঠেলে দেয় পুরুষতন্ত্র। ক্ষমতার কাঠিটা তাদের হাত থেকে ছিনিয়ে নেওয়া হয়। কিন্তু তা সহ্য করার দিন যে ফুরিয়ে এসেছে এমনটাই জানিয়েছেন প্রিয়াঙ্কা।