ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

পিটিয়ে মেরে ফেলার পরও কামড় ছাড়েনি হাঙর

ইত্যাদি ডেস্ক

প্রকাশিত: ১১:৫৪, ১৮ মে ২০১৬   আপডেট: ১৩:০৭, ২১ মে ২০১৬

ফ্লোরিডার সমুদ্র সৈকতে সাঁতার কাটছিলেন এক নারী। এসময় একটি ছোটখাটো হাঙর তার ডান হাত কামড়ে ধরে। দ্রুত তাকে তীরে টেনে তোলেন সঙ্গীরা। কিন্তু হাঙরটি তখনও তার হাত কামড়ে ছিল।

সঙ্গীরা দুই ফুট দৈর্ঘের নার্স প্রজাতির ওই হাঙরটিকে মেরে ফেলেন। কিন্তু তারপরও সেটির ধারালো আর বাঁকালো দাঁতের কামড় মুক্ত হতে পারলেন না ওই নারী। শেষে হাতে হাঙ্গরটিকে ঝুলন্ত অবস্থায় নিয়েই ছুটলেন হাসপাতালে ২৩ বছর বয়সী ওই নারী। তবে পুলিশ ওই নারীর নাম পরিচয় জানায়নি সাংবাদিকদের।

পরে চিকিৎসকরা তাকে কামড়ে থাকা হাঙ্গরের কবল থেকে মুক্ত করে।

গত রোববারের ওই ঘটনা সম্পর্কে স্থানীয় পত্রিকা পাম বিচ পোস্টকে দমকল বাহিনীর মুখপাত্র বব লেমনস জানান, বোকা রাটন রিজিওনাল হাসপাতালে হাঙ্গর-আক্রান্ত ওই নারীকে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি এখন সুস্থ আছেন।

জলজ প্রাণী বিশেষজ্ঞদের মতে, নার্স-হাঙ্গর বিনা প্ররোচনায় সাধারণত মানুষের ওপর হামলা করে না। তাদের ক্ষুরের মতো ধারালো আর তীক্ষ্ণ বাঁকানো দাঁত মাংসের খুব গভীরে পৌঁছাতে না পারলেও একবার যখন মানুষকে কামড়ে ধরে তখন দীর্ঘক্ষণ ধরে তাকে আঁকড়ে ধরে রাখে।

দ্য টেলিগ্রাফ জানায়, এ ঘটনা ঘটে রেডরিফ পার্ক উপকূলে, রোববার বিকেলে। প্রত্যক্ষদর্শীদের বরাতে পত্রিকাটি জানায়, সৈকতে ছুটি উপভোগরত ওই নারী ও তার বন্ধুরা হাঙর শিশুটিকে নিয়ে খেলা করছিলেন। তিনি একপর্যায়ে হাঙরটির লেজ ধরে টানাটানিতে রত হন তিনি। এরপর হঠাৎই বিরক্ত হাঙরটি তাকে কামড়ে ধরে।

নিউজওয়ান২৪.কম/একে

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত