ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

নিজ নিজ দল থেকে জায়গা হারাচ্ছেন সাকিব-মুস্তাফিজ!

নিউজওয়ান ডেস্ক

প্রকাশিত: ২৩:০২, ২৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ২৩:০২, ২৮ ডিসেম্বর ২০১৭

২০১১ সালের পর প্রথমবারে মতো সাকিব আল হাসানকে ছেড়ে দিচ্ছে আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। নিলামে উঠছে বাংলাদেশের এই বিশ্বসেরা অলরাউন্ডারের নাম। একই অবস্থা বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানেরও। ফর্মহীনতা আর নতুন নিয়মের মারপ্যাঁচে তাকেও ছেড়ে দিচ্ছে ডেভিড ওয়ার্নার নেতৃত্বাধীন দল সানরাইজার্স হায়দরাবাদ।

আগেই বলা হয়েছে, অতীতে ১৪ জন ক্রিকেটারের জায়গায় আইপিএলে এবার পাঁচজনের বেশি ক্রিকেটার কোনও ফ্র্যাঞ্চাইজি ধরে রাখতে পারবে না। এই পাঁচজনের মধ্যে আবার দুজনকে আগে থেকেই রাখতে পারবে, বাকি তিনজনকে নিলাম থেকে নিতে হবে। অর্থাৎ, নিলামে যে ফ্র্যাঞ্চাইজিই সর্বোচ্চ মূল্য হাঁকাক না কেন, ওই মূল্যে সবার আগে কেনার অধিকার পাবে নির্দিষ্ট ক্রিকেটারের আগের ফ্র্যাঞ্চাইজিটি। এসব কারণেই শঙ্কা ছিল সাকিব-মুস্তাফিজের পুরনো দলে জায়গা হারানো নিয়ে।

শেষ পর্যন্ত সাকিবের কেকেআর ও মুস্তাফিজের হায়দরাবাদ, কেউই ধরে রাখছে না তাদের। ভারতীয় গণমাধ্যমের বরাত দিয়ে জানা গেছে, কলকাতা ধরে রাখছে দুই উইন্ডিজ অলরাউন্ডার সুনীল নারাইন ও আন্দ্রে রাসেলকে। সেক্ষেত্রে শুধু সাকিবই নয়, দলের অধিনায়ক গৌতম গম্ভীরকেও জায়গা হারাতে হচ্ছে। অন্যদিকে, টম মুডি তার দুই ছাত্রকে ধরে রাখতে গিয়ে খানিকটা বিপাকেই পড়েছেন। দলের অস্ট্রেলিয়ান অধিনায়ক ও ওপেনার ডেভিড ওয়ার্নারকে ধরে রাখছেন। সঙ্গে নিচ্ছেন দেশি বাঁহাতি পেসার ভুবনেশ্বর কুমারকে।

সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ের মৌসুমে মুস্তাফিজ প্রথম আইপিএলে সুযোগ পান। মাঠের পারফরম্যান্সে সবাইকে তাক লাগিয়েছিলেন এই কাটার মাস্টার। হায়দরাবাদের শিরোপা জয়ের অন্যতম কাণ্ডারি ছিলেন এই বাংলাদেশি ক্রিকেটার। কিন্তু পরের আসরেই দেখেন মুদ্রার ওপিঠ। তেমন পারফরম্যান্স করতে পারেননি। সাকিব আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন এই কলকাতার হয়েই। দুইবার শিরোপা জয়ের মিশনেও নজরকাড়া পারফরম্যান্স ছিল বিশ্বসেরা এই অলরাউন্ডারের।

নিউজওয়ান২৪.কম

খেলা বিভাগের সর্বাধিক পঠিত