ঢাকা, ১৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

নিউ ইয়র্কে আমির খানের ছবি সরিয়ে `ঢাকা অ্যাটাক`

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৪, ২২ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের একটি সিনেমা হলে অ্যাটাক করেছে বাংলাদেশের ছবি `ঢাকা অ্যাটাক`। বলিউড সুপারস্টার আমির খানের সদ্য মুক্তিপ্রাপ্ত `সিক্রেট সুপারস্টার`কে সরিয়ে নিউ ইয়র্কের একটি সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে দীপংকর দীপন পরিচালিত ঢাকাই ছবি `ঢাকা অ্যাটাক`।
 
বিশ্বের অন্যতম বড় মাল্টিপ্লেক্স চেইন `রিগ্যাল`-এর নিউ ইয়র্ক শাখা `কাফম্যান অ্যাস্টোরিয়া`তে `ঢাকা অ্যাটাক`-এর প্রথম শো ছিল শুক্রবার (২০ অক্টোবর)। প্রথম শো হাউজফুল হওয়ার পর হল কর্তৃপক্ষ শনিবার (২১ অক্টোবর) আমির খানের বহুল আলোচিত `সিক্রেট সুপারস্টার`কে অন্য একটি ছোট হলে স্থানান্তর করে সবচেয়ে বড় হলগুলোর একটিতে `ঢাকা অ্যাটাক` চালানো হয়।

সবচেয়ে মজার ব্যাপার হলো, এই শো-ও হাউজফুল হওয়ার সুবাদে হলো কর্তৃপক্ষ আরো চমকপ্রদ সিদ্ধান্ত নেয়। সেটা হলো রবিবার (২২ অক্টোবর) একটি শো বাড়িয়ে `ঢাকা অ্যাটাক`-এর দুটি শো প্রদর্শনের সিদ্ধান্ত নেয়। একটি বিকাল ৩টায় ও আরেকটি রাত সাড়ে ৯টায়।

বিষয়টি জানিয়েছেন ঢাকাই ছবির বিশ্ব পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো`র প্রেসিডেন্ট ওয়ালিউল্লাহ সজীব সপ্তক। তিনি বলেন, ভয়ংকর `ঢাকা অ্যাটাক` এ বিপর্যস্ত `রিগ্যাল` এর হিসাব নিকাশ। BANGLADESHI NEW YORKERS ARE MAKING HISTORY.

সজিব ফেসবুকে লিখেছেন, এখন যা বলব, তা এত তাড়াতাড়ি বলতে পারব ভাবতেও পারিনি কোনোদিন। কিন্তু `ঢাকা অ্যাটাক` এর মতো গেম চেঞ্জার সিনেমা যেকোনো কিছু ঘটাতে সক্ষম।

তারই ফলশ্রুতিতে এমন অভাবনীয় ঘটনার অবতারণা। যে `রিগ্যাল` ২ দিন আগেও কোনোরকমে ১টা শো দিয়ে `ঢাকা অ্যাটাক` শুরু করেছিল, তারা প্রথমদিনের `হাউজফুল` অবস্থার পর শনিবারে `সিক্রেট সুপারস্টার`কে সরিয়ে (একটা ছোট হলে পাঠিয়ে দিয়ে) তাদের সবচেয়ে বড় হলগুলির একটাতে `ঢাকা অ্যাটাক` চালিয়েছে। এবং সেটাও `হাউজফুল`, হ্যাঁ ঠিকই শুনেছেন, সেটাও `হাউজফুল` হওয়ার পর আজ রবিবার ১টা শো বাড়িয়ে দিয়ে ২টা শো চালানোর সিদ্ধান্ত নিয়েছে, আই রিপিট, পৃথিবীর সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স চেইন, `রিগ্যাল` তাদের সবচেয়ে ব্যস্ততম লোকেশনগুলোর একটি, নিউ ইয়র্ক সিটিতে অবস্থিত `কাফম্যান অ্যাস্টোরিয়া`তে রবিবার একটি বাংলাদেশি সিনেমা, `ঢাকা অ্যাটাক` এর ১টা শো বাড়িয়ে দিয়ে ২টা শো চালানোর সিদ্ধান্ত নিয়েছে (একটা বিকাল ৩টায়, আরেকটা যথারীতি সাড়ে ৯টায়)।

বিদেশের মাটিতে বাংলাদেশি কোনো সিনেমার ক্ষেত্রে এমন অকল্পনীয় ঘটনা প্রথম ঘটল।

তিনি বলেন, এক `আয়নাবাজি` একলাফে বাংলাদেশের সিনেমাকে কানাডায় প্রতিষ্ঠিত করে ফেলেছে, আর এখন এক `ঢাকা অ্যাটাক` মাত্র ২ দিনেই, আমেরিকায় আমাদেরকে দিচ্ছে পায়ের তলায় খুব শক্ত মাটি। আমরা এগিয়ে যাবোই, বাংলাদেশের সিনেমা বিশ্ববাজারে খুব তাড়াতাড়ি তার বিশাল জায়গা করে নেবেই।