ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

নাক ডেকে ঘুম, অভিনব শাস্তি ট্রেন যাত্রীর!

নিউজওয়ান২৪.কম

প্রকাশিত: ১৭:২৮, ১৫ ফেব্রুয়ারি ২০১৮  

ট্রামের সামান্য দুলুনিতেই আয়েসি চোখ বন্ধ হয়ে যায় মাঝে মাঝে। তা হলে ট্রেনে উঠলে কী হতে পারে ভাবুন একবার!

নিত্যযাত্রীরা তো তাস খেলতে খেলতে গন্তব্যে পৌঁছে যান। অনেকে গল্প করে, কেউ বা বই পড়ে, কেউ খানিক ঠেস দিয়ে ‘এনার্জি ন্যাপ’ দিয়ে দেন। কিন্তু, দূরপাল্লার ট্রেনে তেমনটা ঠিক হয় না।

দূরপাল্লার ট্রেন সফর মানে একটি রাত কেটেই যায় ট্রেনের বাঙ্কে। সঙ্গে আত্মীয়-পরিজন থাকলে ঠিক আছে। একা থাকলে অনেকেই ঘুমিয়ে সময় পার করে দেন। এমনই এক যাত্রীর কীর্তিতে মুখর এখন দেশবাসী।

এলটিটি-দ্বারভাঙা পবন এক্সপ্রেসের এসি থ্রি কোচ। অন্যান্য যাত্রীদের সঙ্গে ছিলেন রামচন্দ্র নামে জনৈক ব্যাক্তি। সময়ের বেশ পিছনেই চলছিল ট্রেনটি। ফলে যাত্রীদের মাথা এমনিতেই গরম ছিল। তার উপরে রাতে তাঁরা ঠিক মতো ঘুমতেও পারেননি। কারণ, ওই রামচন্দ্র।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রামচন্দ্র ঘুমোলেই বিকট ভাবে নাক ডাকছিলেন। পরিবারের মানুষ কী করেন জানা যায়নি। কিন্তু, ট্রেনের সহযাত্রীরা মোটেই তা মেনে নিতে পারেননি। রাতটা কোনওভাবে কাটালেও, ভোরের দিকে বিদ্রোহ করেন তাঁরা সকলে। ট্রেনটি তখন জবলপুরে। টিকিট চেকার গণেশ এস বিরহা সবে তাঁর দায়িত্ব নিয়েছেন।

উত্তপ্ত কথোপকথনের আওয়াজ শুনে এগিয়ে যান গণেশ। জানতে পারেন, রামচন্দ্রকে গত কয়েক ঘণ্টা ঘুমোতে দেননি তাঁর সহযাত্রীরা। প্রথমে তা মানতে চাননি রামচন্দ্র। কিন্তু, পরে চাপে পড়ে মেনে নেন। এবং জেগে কাটান বেশির ভাগ রাত।

জিআরপি-কে এই ‘জুলুম’এর বিরুদ্ধে অভিযোগ করতে চান কিনা জানতে চাওয়ায়, না করে দেন রামচন্দ্র। এবং যাত্রার বাকি সময়ে তিনি বেশ মিশে যান সহযাত্রীদের সঙ্গে। এমনই জানিয়েছেন টিকিট চেকার গণেশ এস বিরহা।

বিশ্ব সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত