ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ক্ষমতা ধরে রাখতে সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে : খালেদা জিয়া

নিউজওয়ান ডেস্ক

প্রকাশিত: ০০:০৪, ৯ ডিসেম্বর ২০১৭  

জোর করে ক্ষমতা ধরে রাখতে গিয়ে সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেন।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেওয়া হয়।

খালেদা জিয়া বলেন, সরকারের কোন গণভিত্তি নেই। তাই বর্তমান ভোটারবিহীন সরকার জুলুম-নির্যাতন ও সন্ত্রাসের আশ্রয়প্রার্থী। দেশের জনগণের কাছ থেকে এবং আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন হয়ে এই সরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে। আর এই ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর। সেজন্যই দেশে আইনের শাসনের বদলে আওয়ামী শাসনের এক বিভৎস বিকৃত রুপ তীব্র মাত্রা ধারণ করেছে।

তিনি বলেন, সারাদেশের সর্বত্র সরকারের উন্মত্ত আচরণকে প্রতিহত করতে ঐক্যবদ্ধ গণতান্ত্রিক শক্তিকে এগিয়ে আসার কোন বিকল্প নেই। তা না হলে জনসমাজে কারো কোন নিরাপত্তা থাকবে না।

বিএনপি চেয়ারপারসন বলেন, সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতারের ধারাবাহিকতায় আব্দুল কাদির ভূইয়া জুয়েলকে গ্রেফতার করেছে পুলিশ। মূলত: দু:শাসনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী নেতৃত্বকে ধ্বংস করতেই সরকার বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে গ্রেফতার করছে। আর তারই শিকার হলো জুয়েল। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, জুয়েলকে গ্রেফতার করা হলেও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা কেউ বিপর্যস্ত হবে না। বরং আরো বলীয়ান হয়ে বর্তমান ভোটারবিহীন শাসকগোষ্ঠীর চলমান নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে আরো বেশী প্রতিবাদী হয়ে উঠবে।

জুয়েলকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, জুয়েলের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত