ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

কো-অপারেটিভের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

প্রকাশিত: ১৩:২৫, ২৩ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

বেশি মুনাফার টোপ দিয়ে গ্রাহকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে লয়েডস কমার্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কো-অপারেটিভ সোসাইটির সঙ্গে সম্পৃক্ত ৯ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। এসব ব্যক্তিদের নামে কোনো অ্যাকাউন্ট পরিচালিত হলে আগামী ৭ দিনের মধ্যে তা জানাতে বলা হয়েছে।
 
বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ) মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ক্ষমতা বলে সম্প্রতি এ নির্দেশনা দিয়েছে। চিঠিতে বলা হয়েছে, লয়েডস কমার্সের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সৈয়দ আনোয়ারুল হাসিব, তার বোন ও সহ-সভাপতি আমিনুন আরা বেগম, সহ-সভাপতি এইচ এম নূরুল হক, সদস্য মো. সিরাজুল ইসলাম, আব্দুল আজিজ, ফারহানা সাদিক, আমেনা জাহান বীথি, শেখ নওরোজহ আহমেদ ও নাজহমুল হায়দার এবং এদের পরিবারের কোনো সদস্যের নামে অ্যাকাউন্ট থাকলে এর লেনদেন ৩০ দিনের জন্য স্থগিত রাখতে হবে।
 
জানা গেছে, প্রতিষ্ঠানটি প্রায় ২ হাজার গ্রাহকের কাছ থেকে শত কোটি টাকা নিয়ে এখন উধাও। প্রতিষ্ঠানটির উপদেষ্টা খান মো. ফিরোজ কবির। তিনি চার্টার্ড ক্রেডিট কো-অপারেটিভ নামের আরেকটি প্রতিষ্ঠানের এমডি। বিভিন্ন গ্রাহক থেকে ১৩৫ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দায়ের করা বিভিন্ন প্রতারণার মামলায় তিনি এখন জেলে আছেন।

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত