ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

কাঁচা ঘুম থেকে কাউকে জাগাতে সাবধান!

স্বাস্থ্য ডেস্ক

প্রকাশিত: ১১:২৮, ১২ এপ্রিল ২০১৬   আপডেট: ১৩:২৩, ১৮ মে ২০১৬

মুম্বাই শহরের বিরার রেলওয়ে ফুটওভারব্রিজ। সেখানে শুয়ে ছিল এক যুবক। হঠাৎ সে পাশে থাকা এক লোককে ছুরি দিয়ে কোপাতে শুরু করে। তার বুনো আক্রোশের শিকার লোকটি (৪০) অল্পক্ষণেই লুটিয়ে পড়লো মৃত্যুর কোলে।

এরপর ওই ব্রিজ দিয়ে চলাচলরত অন্যান্যদেরকেও রক্তাক্ত ছুরি হাতে ধাওয়া করে সদ্য একটি খুন করা মহেশ। পরবর্তী আধাঘণ্টা জুড়ে চতুর্দিকে আতঙ্ক ছড়িয় পড়ে। অনেকেই বুঝতে পারছিল না আসল ঘটনাটা কী?

খবর পেয়ে পুলিশের একটি দল এসে নানান কসরত করে ছুরিসহ উন্মত্ত মহেশকে আটক করে। প্রাথমিক তথ্যে জানা গেছে খুনি পেশায় একজন রেলওয়ে কুলি।

হিন্দি নবভারত টাইমস জানায়, ঘটনার সময়টায় ওই রেলওয়ে ফুটওভারব্রিজটি যাত্রীদের পদচারণায় সরগরম ছিল।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, গত সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটার দিকে বিরার রেলস্টেশনের ওই ব্রিজে ঘুমিয়ে ছিল দাহিসর চেকনাকা এলাকার মহেশ কুমার পাল (২৬)। এসময় এক অপরিচিত ব্যক্তি এসে তাকে ঘুম থেকে জাগাতে চেষ্টা করে। এতে ক্ষিপ্ত হয়ে উঠে মহেশ। শুরু হয় দুজনাতে বচসা। এরই একপর্যায়ে অগ্নিশর্মা হয়ে মহেশ আচমকাই পাশে থাকা ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করতে থাকে ওই যুবককে।

এসময় অনেকেই তাকে নিবৃত্ত করতে চেষ্টা করে। কিন্তু খুনের নেশায় পেয়ে বসা পাল ছুরি হাতে সবাইকেই ধাওয়া করে। পুলিশ এসে তাকে পাকড়াও করে এবং রক্তের পুকুরে ডুবে থাকা অজ্ঞাত পরিচয় যুবককে হাসপাতালে নিয়ে যায়। তবে হাসাপাতালে পৌঁছার আগেই তিনি মারা যান।

পুলিশ বাদী হয়ে মহেশ কুমার পালের বিরুদ্ধে ৩০২ ধারায় হত্যা মামলা দায়ের করেছে।

অপরদিকে এ ঘটনা সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। ওই ফুটেছে দেখা যায়, খুনী কিভাবে অসহায় লোকটিকে দীর্ঘ সময় ধরে বিরতি নিয়ে নিয়ে ছুরি দিয়ে কোপায়। এসময় ভয়ে কেউ তার কাছে ভিড়তে পারেনি।

মনস্তত্ত্ববিদদের মতে, সদ্য নিদ্রা যাওয়া কারও ঘুমে আচমকা ব্যাঘাত ঘটলে বিরারে ঘটে যাওয়া ঘটনার মতো ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হওয়ার আশংকা থাকে। এ কারণে কারও কাঁচা ঘুম ভাঙানোর ব্যাপারে বারণ করে থাকেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। আর সেই ব্যক্তি যদি মানসিকভানে অসুস্থ থেকে থাকে সেক্ষেত্রে বিষয়টি আরও বিপজ্জনক। টাইমস অব ইন্ডিয়া জানায়, মহেশ মানসিকভাবে অপ্রকৃতিস্থ ছিল বলে একটি সূত্র দাবি করেছে।

 

নিউজওয়ান২৪.কম/একে

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত