News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৮ কার্তিক ১৪২৪, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১:৫৪ অপরাহ্ণ
facebook twitter google plus rss
ব্রেকিং নিউজ
নারায়ণগঞ্জে দেয়াল ধ্বসে ৩ বোনসহ নিহত ৪ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে জর্ডানের রানি ১৬ অস্ত্রসহ মশিউর বাহিনীর প্রধান গ্রেফতার নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ পুলিশ নিহত ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, ৮৫.৬৫ শতাংশ অনুত্তীর্ণ
সর্বশেষ খবর
‘মৃত্যু ছাড়া আমার আর কোনো পথ নেই’ সন্ত্রাস আঁকড়ে ধরলে ধর্ম থাকে না: দালাই লামা স্ত্রী’র পরকীয়ায় সাপ নিয়ে যা ঘটালেন স্বামী! এই ভালো এই খারাপ আনিসুল হকের অবস্থা যে শর্তে বিপিএল-ছাড়পত্র পাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

...কালিমালেপনে তৎপররা সংখ্যায় খুবই কম


১০ জুলাই ২০১৬ রবিবার, ০২:০৯  পিএম

কার্টুন ডেস্ক


...কালিমালেপনে তৎপররা সংখ্যায় খুবই কম

বিশ্বজুড়ে উগ্রতা আর অসহিষ্ণুতার বাড়বাড়ন্তের এই সময়ে শান্তিপ্রিয় হিসেবে খ্যাত বাঙালির জন্মভূমি বাংলাদেশেও এর আঁচ মাঝেমধ্যেই অনুভূত হচ্ছিল। কিন্তু গত ১ জুলাই কূটনৈতিক এলাকা গুলশানে যা ঘটে গেল তার ধাক্কা সবাইকে তুমুলভাবে নাড়িয়ে দিয়েছে। দুই পুলিশ কর্মকর্তাসহ ২২ জনকে হত্যা করে সন্ত্রাসীরা যার মধ্যে ১৫ জনই বিদেশি।

পরদিন সেনা কমান্ডেদের অভিযানে নিহত হয় সশস্ত্র ছয়জন। এ ঘটনা বাংলাদেশের বাস্তবতায় দুঃস্বপ্নের মতোই। এই দগদগে স্মৃতি পুরনো হবার আগেই এরপর ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় বৃহত্তম ঈদ জামাতের আগে জঙ্গি হামলায় নিহত হয় দুই পুলিশসহ ৪জন। বাকি দুজনের একজন এক নারী ও অপরজন হামলাকারী জঙ্গি যে নিহত হয় পুলিশের গুলিতে।

এ ঘটনা বিশ্বজুড়ে বাংলাশদেশকে নিয়ে আসে আলোচনায়। অনেকেই আশংকা করেন বাংলাদেশের অর্থনীতির প্রাণভোমরা পোশাক রপ্তানি এতে বাধাগ্রস্ত হবে যার প্রভাব পড়বে অর্থনীতিতে- ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশে বিনিয়োগ আর ব্যবসাসহ অন্যান্য কারণে বিদেশিদের আনাগোনা। এর সবগুলোই নেতিবাচক খবর বাংলাদেশের জন্য যার ক্রীড়নক অপরিনামদর্শী সন্ত্রাসী তৎপরতা।

তবে এতসব প্রতিকূল পরিস্থিতির মধ্যেও দেশের বৃহৎ জনগোষ্ঠী কিন্তু বরাবরই এইসব অশুভ তৎপরতা বিরোধী। তারা নিজেদের সর্বস্ব দিয়ে, সবটুকু উদ্যোগ দিয়ে, মানসিক শক্তি দিয় বাংলাদেশকে অগ্রসরমান রাখতে চায়। চায় ঈদের চাঁদের মতোই বাঙালির খুশিকে চিরউজ্জ্বল স্নিগ্ধ রাখতে।

আমাদের খুশির চাঁদকে কালিমালিপ্তকরণে তৎপররা সংখ্যায় খুবই কম আর বিপরীতে তাদের অপকর্মকে শুভচিন্তা আর ইতিবাচক কর্মতৎপরতায় মুছে দিতে তৎপরদের সংখ্যা অনেক অনেক বেশি- এটাই বিরাট আশার কথা।

রবিবার ইংরেজি দৈনিক নিউএজে ছাপা তরুণ প্রজন্মের শক্তিমান কার্টুনিস্ট মেহেদি হকের কার্টুনটিতে এই অভিব্যক্তিই যেন ফুটে উঠেছে। সৌজন্যে: নিউএজ

নিউজওয়ান২৪.কম/একে

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: