News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৭ মাঘ ১৪২৪, রবিবার ২১ জানুয়ারি ২০১৮, ৪:৫৫ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ খবর
‘আনসাররা অস্ত্র ঠেকিয়ে আমাদের ভিটেমাটি দখল করেছে’ আসামে এনআরসি’র তালিকায় নেই ৭০ শতাংশ বাঙালি! শেখ হা‌সিনার অধীনে নির্বাচ‌নে বিএন‌পি যাবে না: খালেদা জিয়া শাসক নয়, সেবক হয়ে কাজ করাই আমাদের লক্ষ্য: শেখ হাসিনা সাব্বিরের মতো আর কারো যেন এমন না হয় : মাশরাফি

সেই ইমানের তিন সপ্তাহে ওজন কমেছে ১০৮ কেজি


১৫ মার্চ ২০১৭ বুধবার, ১২:২৮  পিএম

বিশ্ব সংবাদ ডেস্ক


সেই ইমানের তিন সপ্তাহে ওজন কমেছে ১০৮ কেজি

ভারতের মুম্বাই আসার আগে যখন ডায়েটে ছিলেন তখনও সকাল-বিকেল চিকেন স্যান্ডউইচটা অন্তত জুটত তাঁর। কিন্তু সার্জারির পর সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত শুধু তরল প্রোটিন খেয়ে দিন কাটছে ইমানের।

গত ৭ মার্চে মুম্বাইয়ের সাইফি হাসপাতালে সার্জারি হয় ইমানের। মিশরের কায়রো থেকে মুম্বাইতে উড়িয়ে আনার পর গত তিন সপ্তাহে ১০৮ কেজি ওজন কমেছে তাঁর।

আরও ২০০ কেজি ওজন কমানোর তোড়জোড় শুরু করেছেন চিকিৎসকেরা। তাই কড়া ডায়েটের মধ্যে ইমানকে রেখেছেন চিকিৎসকেরা। সারাদিনে ইমান কী কী খাচ্ছেন জানেন?

প্রতি ২ ঘণ্টা অন্তর কোনওরকম ফ্লেভার ছাড়া সয়ামিল্ক খেতে দেওয়া হচ্ছে তাঁকে। ক্যালোরির চাহিদা মেটানোর জন্য এর সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে ৪৫ মিলিলিটার মিডিয়াম চেন ট্রাইগ্লিসারাইড। দেওয়া হচ্ছে আরও বেশ কিছু তরল খাবারও।

সব মিলিয়ে দৈনন্দিন ১৭৫০ কিলো ক্যালোরি ২০০ গ্রাম প্রোটিন খেতে দেওয়া হচ্ছে তাঁকে। ৬ থেকে ৮ মাস এই কঠিন ডায়েটের মধ্যে থাকলে ইমান আরও ২০০ কিলো ওজন কমাতে পারবে বলে চিকিৎসকেরা জানান। ডেইলি টাইমস, জি নিউজ।

নিউজওয়ান২৪.কম

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: