News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৭ মাঘ ১৪২৪, শনিবার ২০ জানুয়ারি ২০১৮, ১২:৪৪ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ খবর
‘আনসাররা অস্ত্র ঠেকিয়ে আমাদের ভিটেমাটি দখল করেছে’ আসামে এনআরসি’র তালিকায় নেই ৭০ শতাংশ বাঙালি! শেখ হা‌সিনার অধীনে নির্বাচ‌নে বিএন‌পি যাবে না: খালেদা জিয়া শাসক নয়, সেবক হয়ে কাজ করাই আমাদের লক্ষ্য: শেখ হাসিনা সাব্বিরের মতো আর কারো যেন এমন না হয় : মাশরাফি

রোহিঙ্গা নারী ও কিশোরীদের কী দিলেন ঊর্মিলা?


০১ অক্টোবর ২০১৭ রবিবার, ০৭:৪৩  পিএম

শোবিজ ডেস্ক


রোহিঙ্গা নারী ও কিশোরীদের কী দিলেন ঊর্মিলা?

মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা নারী ও শিশু-কিশোরদের দেখতে প্রতিনিয়ত কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ভিড় করছেন অনেকেই। এ তালিকায় পিছিয়ে নেই মিডিয়া ব্যক্তিত্বরাও। শুধু দেখতেই যাচ্ছেন না; নিজের সামর্থ অনুযায়ী ত্রাণ সামগ্রী সঙ্গে নিয়েও যাচ্ছেন। কেউবা আবার বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে কাজ করছেন অবহেলিত এই মানুষদের জন্য।

বিদ্যানন্দ নামের একটি সংগঠনের সহযোগিতায় কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে গিয়েছিলেন টিভি অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। গেল ২৪ সেপ্টেম্বর কক্সবাজার পৌঁছে ঊর্মিলা সরাসরি ছোটেন বিদ্যানন্দ নামের ওই সংগঠনের অস্থায়ী রান্নাঘরে। রান্না শেষে প্যাকেজিং ও লোডিং শেষে রওনা দেন রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে।

ক্যাম্পের জীর্ণ ঘরের কিশোরীদের সঙ্গে কথা বলে তাদের হাতে তুলে দেন স্যানিট্যারি ন্যাপকিন। হাজার হাজার শরণার্থীর মাঝে বিস্কুটসহ মেয়েদের জন্য প্রয়োজনীয় কিছু দ্রব্যাদিও বিতরণ করেন এই অভিনেত্রী। এছাড়াও নিজ হাতে খিচুড়ি বিতরণ করেন। ওইদিন সকাল থেকে রাত অবধি স্বেচ্ছাসেবক হয়ে বিরামহীন কাজ করেছেন এই অভিনেত্রী।

ঊর্মিলা বলেন, ‘বিদ্যানন্দ নামের একটি সংগঠনের সহযোগিতায় শরণার্থী ক্যাম্পে গিয়েছিলাম। তারা দুস্থ ও সুবিধাবঞ্চিত শিশুদের পাশে সবসময় দাঁড়ায়। বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকরা বৈরি পরিবেশে হাড়ভাঙা পরিশ্রম করছেন নিঃস্বার্থভাবে। তাদের সঙ্গে অসহায় মানুষ ও নির্যাতিত রোহিঙ্গা কিশোরীদের জন্য সামান্য কিছু করার সুযোগ পেয়ে সত্যিই অনেক ভালো লাগেছ।`

নিউজওয়ান২৪.কম

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: