ঢাকা, ০২ মে, ২০২৪
সর্বশেষ:

যে বাড়তি সুবিধার কারণে পিএসজিতে যাচ্ছেন নেইমার

খেলা ডেস্ক

প্রকাশিত: ২৩:০৬, ২৩ জুলাই ২০১৭  

নেইমার কি বার্সেলোনা ছেড়ে দিচ্ছেন? তিনি কি প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিচ্ছেন। এমন প্রশ্নের জবাব খুঁজতে ইউরোপ ও দক্ষিণ আমেরিকার সংবাদপত্রগুলোর দিকে চোখ দিলে বুঝা যায়- নেইমারের পিএসজিতে যোগ দেয়া প্রায় ৯০ শতাংশ নিশ্চিত। তবে যেহেতু ফুটবল দল বদলের খেল, তাই শতভাগ নিশ্চিত করে এখনো বলা যাচ্ছে না। নেইমার তার ভালোবাসার ক্লাব বার্সেলোনা কেন ছেড়ে দিচ্ছেন? এমন প্রশ্নের জবাব অনেক হতে পারে।

প্রথমত, বার্সেলোনায় লিওনেল মেসির ছায়া থেকে বের হতে চান তিনি। দ্বিতীয়ত, পিএসজিতে ডেভিড সিলভা ও দানি আলভেজের মতো স্বদেশি কিছু বন্ধু রয়েছে তার। তারা নেইমারকে পিএসজিতে যোগ দিতে পরামর্শ দিচ্ছেন বলে জানা যাচ্ছে। এছাড়া আর্থিক ও অন্য সুযোগ সুবিধার ব্যাপার তো রয়েছেই। নেইমারকে পিএসজিকে ভেড়ানোর জন্য দীর্ঘদিন আগ্রহ দেখাচ্ছেন ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। এতে নেইমারকে তিনি বিপুল পরিমাণ অর্থ দেবেন। ক্লাবটির কাছ থেকে জেট বিমানও পাবেন নেইমার। এছাড়া আরো একটি বিষয় অনেককে অবাক করেছে।

বৃটিশ মিডিয়া থেকে জানা যাচ্ছে, নেইমার পিএসজিতে যোগ দিলে ক্লাবটির মালিকানাধীন হোটেলের রোজগার থেকে একটা অংশ যাবে তার অ্যাকাউন্টে। নেইমারের ট্রান্সফার ফি নিয়ে ইতিমধ্যে যে খবর বেরিয়েছে তাতে অনেকের চোখ চড়কগাছ। ব্রাজিলের এ স্ট্রাইকারকে দলে নিয়ে পিএসজিকে বার্সেলোনা ১৯৯ মিলিয়ন পাউন্ড দিতে রাজি। এটা নেইমারের রিলিজ ক্লজ। আর এটা যদি সত্যি হয় তাহলে নতুন এক বিশ্বরেকর্ড হতে যাচ্ছে ক্লাব ফুটবলের দল-বদলে। ট্রান্সফার ফি’র বর্তমান রেকর্ড ৮৯ মিলিয়ন পাউন্ড।

গত মৌসুমে জুভেন্টাস থেকে পল গবগাকে এই পরিমাণ অর্থে দলে ভেড়ায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু নেইমারের মূল্য হতে যাচ্ছে তারচেয়ে দ্বিগুণ। যুক্তরাষ্ট্রের বিখ্যাত ম্যাগাজিন ‘ফোর্বস’-এর হিসাব অনুযায়ী বিশ্বের শীর্ষ ধনী ১০ ফুটবল ক্লাবের মধ্যে পিএসজি নেই। কিন্তু তারপরও তাদের এমন খরচের মানসিকতায় অনেকে অবাক।

নেইমার দল বদলের সময় এককালীন ৪০ মিলিয়ন ইউরো পাবেন বলে জানাচ্ছে ফুটবল বিষয়ক বিখ্যাত ওয়েবসাইট ‘গোল ডটকম’। তবে তার মূল বেতন ৩০ মিলিয়ন ইউরো হবে বলে জানাচ্ছে তারা। তিনি বার্সেলোনায় এখন এর তিনভাগের এক ভাগ বেতন পান। এছাড়া বার্সেলোনার তুলনায় পিএসজিতে বেশি বোনাস পাবেন তিনি। নেইমারকে পিএসজি প্রাইভেট জেট বিমান দেবে। তাতে ইচ্ছা করলে তিনি ব্রাজিলে যাওয়া-আসা করতে পারবেন।

তবে সবচেযে বড় চমকদার খবর হলো- গোল ডটকম জানাচ্ছে, পিএসজির মালিকানাধীন হোটেলের আয়ের একটা অংশ নাকি নেইমারকে দেয়া হবে। সবকিছু মিলিয়ে নেইমার বার্সেলোনা থেকে পিএসজিতে গেলে আর্থিকসহ নানা বেশি সুবিধা পাবেন তাতে কোনো সন্দেহ নেই।    

নিউজওয়ান২৪.কম

খেলা বিভাগের সর্বাধিক পঠিত