News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৭ মাঘ ১৪২৪, শনিবার ২০ জানুয়ারি ২০১৮, ১২:৪৬ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ খবর
‘আনসাররা অস্ত্র ঠেকিয়ে আমাদের ভিটেমাটি দখল করেছে’ আসামে এনআরসি’র তালিকায় নেই ৭০ শতাংশ বাঙালি! শেখ হা‌সিনার অধীনে নির্বাচ‌নে বিএন‌পি যাবে না: খালেদা জিয়া শাসক নয়, সেবক হয়ে কাজ করাই আমাদের লক্ষ্য: শেখ হাসিনা সাব্বিরের মতো আর কারো যেন এমন না হয় : মাশরাফি

নেপালে ভয়াবহ বন্যা, উদ্ধারে হাতি!


১৫ আগস্ট ২০১৭ মঙ্গলবার, ১২:২৮  পিএম

সাতরং ডেস্ক


নেপালে ভয়াবহ বন্যা, উদ্ধারে হাতি!

হিমালয়কন্যা নেপালের কয়েকটি জনপ্রিয় পর্যটন স্পটে বন্যার পানিতে আটকে পর্যটকদের উদ্ধারে হাতি ও ভেলা ব্যবহার করছে নেপালের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিবিসির খবরে জানা যায়, দক্ষিণাঞ্চলীয় চিতওয়ান জেলার সৌরাহা এলাকার হোটেল ও রিসোর্টগুলো বন্যায় ডুবে গেছে। ব্যাপক মৌসুমী বৃষ্টিতে বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে নেপালে। নিমগ্ন ও অর্ধনিমগ্ন হোটেল ও রিসোর্টগুলোতে বেশিরভাগ বিদেশি পর্যটক আটকা পড়েছেন। অন্তত ৫ শতাধিক পর্যটক হবে আশঙ্কা করা হচ্ছে।

ভূমিধসের ফলে বিভিন্ন রাস্তা ও ব্রিজ ভেঙ্গে গেছে। পর্যটকদের উদ্ধারে তাই নামানো হয়েছে ডজনখানেক হাতি ও পানিতে ভাসমান ভেলা।

দ্য রেড ক্রস জানিয়েছে যে অন্তত এক লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন। বন্যা ও ভূমিধসের ফলে সারাদেশে অন্তত ৪৯ জন মারা গেছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা সরকারী কর্মকর্তাদের। কারণ কমপক্ষে ১৭ জন মানুষ এখনো নিখোঁজ রয়েছে।

নিউজওয়ান২৪.কম

 

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: