News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৮ কার্তিক ১৪২৪, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১:৫৪ অপরাহ্ণ
facebook twitter google plus rss
ব্রেকিং নিউজ
নারায়ণগঞ্জে দেয়াল ধ্বসে ৩ বোনসহ নিহত ৪ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে জর্ডানের রানি ১৬ অস্ত্রসহ মশিউর বাহিনীর প্রধান গ্রেফতার নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ পুলিশ নিহত ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, ৮৫.৬৫ শতাংশ অনুত্তীর্ণ
সর্বশেষ খবর
‘মৃত্যু ছাড়া আমার আর কোনো পথ নেই’ সন্ত্রাস আঁকড়ে ধরলে ধর্ম থাকে না: দালাই লামা স্ত্রী’র পরকীয়ায় সাপ নিয়ে যা ঘটালেন স্বামী! এই ভালো এই খারাপ আনিসুল হকের অবস্থা যে শর্তে বিপিএল-ছাড়পত্র পাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

নেপালে ভয়াবহ বন্যা, উদ্ধারে হাতি!


১৫ আগস্ট ২০১৭ মঙ্গলবার, ১২:২৮  পিএম

সাতরং ডেস্ক


নেপালে ভয়াবহ বন্যা, উদ্ধারে হাতি!

হিমালয়কন্যা নেপালের কয়েকটি জনপ্রিয় পর্যটন স্পটে বন্যার পানিতে আটকে পর্যটকদের উদ্ধারে হাতি ও ভেলা ব্যবহার করছে নেপালের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিবিসির খবরে জানা যায়, দক্ষিণাঞ্চলীয় চিতওয়ান জেলার সৌরাহা এলাকার হোটেল ও রিসোর্টগুলো বন্যায় ডুবে গেছে। ব্যাপক মৌসুমী বৃষ্টিতে বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে নেপালে। নিমগ্ন ও অর্ধনিমগ্ন হোটেল ও রিসোর্টগুলোতে বেশিরভাগ বিদেশি পর্যটক আটকা পড়েছেন। অন্তত ৫ শতাধিক পর্যটক হবে আশঙ্কা করা হচ্ছে।

ভূমিধসের ফলে বিভিন্ন রাস্তা ও ব্রিজ ভেঙ্গে গেছে। পর্যটকদের উদ্ধারে তাই নামানো হয়েছে ডজনখানেক হাতি ও পানিতে ভাসমান ভেলা।

দ্য রেড ক্রস জানিয়েছে যে অন্তত এক লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন। বন্যা ও ভূমিধসের ফলে সারাদেশে অন্তত ৪৯ জন মারা গেছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা সরকারী কর্মকর্তাদের। কারণ কমপক্ষে ১৭ জন মানুষ এখনো নিখোঁজ রয়েছে।

নিউজওয়ান২৪.কম

 

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: