News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
২৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ১১ ডিসেম্বর ২০১৭, ৯:৫৬ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ খবর
ক্ষমতা ধরে রাখতে সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে : খালেদা জিয়া জেরুজালেমকে ইফিলিস্তিনে ব্যাপক সংঘর্ষ, ইহুদি সেনাদের গুলতে নিহত ২ শাকিব-অপুর বিয়ে বিচ্ছেদের কেন্দ্রে কি তাহলে বুবলি? পারিবারিক কলহের জেরে একসঙ্গে স্বামী-স্ত্রীর বিষপান! প্রযুক্তির সুফলতা বাংলাদেশও পেতে চায়: জয়

নেত্রকোনার ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল


০৩ মে ২০১৭ বুধবার, ০১:২৯  পিএম

অপরাধ ডেস্ক


নেত্রকোনার ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল

মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনার চারজনের বিরুদ্ধে আনুষ্ঠানিক (ফরমাল চার্জ) অভিযোগ দাখিল করা হয়েছে।

বুধবার (৩ মে) বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে এ অভিযোগ দাখিল করে রাষ্ট্রপক্ষ।

তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়া হবে কি না-সে বিষয়ে আদেশের জন্য আগামী ১৪ জুন দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর রানা দাসগুপ্ত ও তুরিন আফরোজ। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান।

অভিযোগ দাখিল করা চার আসামি হলেন-নেত্রকোনার দুর্গাপুর থানার খলিলুর রহমান (৭২), তার ভাই আজিজুর রহমান (৬৫), আশক আলী (৮২) এবং শাহনেওয়াজ (৮৮)। আসামিদের মধ্যে খলিলুর রহমান পলাতক থাকলেও বাকিরা কারাগারে রয়েছেন।

আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ৩০ এপ্রিল থেকে তদন্ত শুরু হয়। তদন্ত শেষে চলতি বছর ৩০ জানুয়ারি এই চারজনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ প্রকাশ করে তদন্ত সংস্থা।

আসামিদের বিরেদ্ধে দুর্গাপুর ও কলমাকান্দা থানা এলাকায় অবৈধ আটক, নির্যাতন, অপহরণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ, ধর্ষণ, হত্যা ও গণহত্যার পাঁচটি অভিযোগ আনা হয়েছে।

নিউজওয়ান২৪.কম

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: