News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৬ কার্তিক ১৪২৪, রবিবার ২২ অক্টোবর ২০১৭, ৮:৩৪ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
ব্রেকিং নিউজ
ব্রাক্ষনবাড়িয়ায় ২৫ হাজার বৈদ্যুতিক সংযোগ সাময়িক বন্ধ নিম্নচাপে নৌ চলাচল বন্ধ তামিলনাড়ুতে ভবন ধসে নিহত ৮ আফগানিস্তানে ২ মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ৭২ শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌযান চলাচল বন্ধ
সর্বশেষ খবর
‘মৃত্যু ছাড়া আমার আর কোনো পথ নেই’ সন্ত্রাস আঁকড়ে ধরলে ধর্ম থাকে না: দালাই লামা স্ত্রী’র পরকীয়ায় সাপ নিয়ে যা ঘটালেন স্বামী! এই ভালো এই খারাপ আনিসুল হকের অবস্থা যে শর্তে বিপিএল-ছাড়পত্র পাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

নারায়ণগঞ্জে অস্ত্রসহ তিন জেএমবি সদস্য গ্রেফতার


২৩ আগস্ট ২০১৭ বুধবার, ১২:০২  এএম

গেরামের খবর


নারায়ণগঞ্জে অস্ত্রসহ তিন জেএমবি সদস্য গ্রেফতার

নারায়ণগঞ্জের বন্দর ও রূপগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের তিন সক্রিয় সদস্যকে মঙ্গলবার ভোর রাতে র‌্যাব-১১ গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে অস্ত্র গুলি ও জঙ্গিবাদি বই লিফলেট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার কৃতরা র‌্যাবের কাছে স্বীকার করেছে নাশকতার উদ্দেশ্যে তারা মিলিত হচ্ছিল। নারায়ণগঞ্জে জেএমবির বর্তমান আমির সালাউদ্দিনের একাধিক অনুসারী আত্ম গোপনে রয়েছে বলে গ্রেফতার কৃতরা স্বীকার করেছে। গ্রেফতার কৃতরা হল- ঢাকা কেরানীগঞ্জ এলাকার আবদুর রহমান ওরফে সুফিয়ান ওরফে রুবেল (২৭), চাঁদপুর শাহরাস্তি উপজেলার মোহাম্মদ ইমাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু উমামা আল বাহিরী (২৬) ও ময়মনসিংহ সদর উপজেলার সৈয়দ রায়হান আহমদ ওরফে নাসির (৩০)।

র‌্যাব-১১ সিও লে. কর্নেল কামরুল হাসান জানান, সোমবার ২১ আগস্ট সন্ধ্যা ৭টা হতে ২২ আগস্ট মঙ্গলবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত ওই অভিযান চলে। অভিযানের শুরুতে বন্দরের লাঙ্গলবন্দ এলাকায় জঙ্গিরা সমবেত হয়েছে খবরে সেখানে প্রথম অভিযান চালানো হয়। ওই সময়ে র‌্যাব সদস্যরা আবদুর রহমান ও ইমাম হোসেনকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী রূপগঞ্জের তারাব এলাকা থেকে নাসিরকে গ্রেফতার করে র‌্যাব।

তিনজনের কাছ থেকে ৩ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তল, একটি চাপাতি, একটি চাকু ও বেশ কিছু জঙ্গিবাদী বই লিফলেট উদ্ধার করা হয়েছে। র‌্যাব আরো জানান, গ্রেফতারকৃতরা জঙ্গি বিভিন্ন মহাসড়ক ও নারায়ণগঞ্জে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল। এ ব্যাপারে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আবদুর রহমান ওরফে রুবেল ওরফে সুফিয়ান (৩২) এবং মোহাম্মদ ইমাম হোসেন ওরফে রাশেদ ওরফে রফিক ওরফে আবু উমামা আল বাহিরী (২৭) এর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে দুইটি করে মামলা রয়েছে।

নিউজওয়ান২৪.কম

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: