News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৭ মাঘ ১৪২৪, শনিবার ২০ জানুয়ারি ২০১৮, ১২:৪২ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ খবর
‘আনসাররা অস্ত্র ঠেকিয়ে আমাদের ভিটেমাটি দখল করেছে’ আসামে এনআরসি’র তালিকায় নেই ৭০ শতাংশ বাঙালি! শেখ হা‌সিনার অধীনে নির্বাচ‌নে বিএন‌পি যাবে না: খালেদা জিয়া শাসক নয়, সেবক হয়ে কাজ করাই আমাদের লক্ষ্য: শেখ হাসিনা সাব্বিরের মতো আর কারো যেন এমন না হয় : মাশরাফি

দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা


০১ মার্চ ২০১৭ বুধবার, ০১:০৬  পিএম

পুঁজিবাজার ডেস্ক


দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লিনডে বাংলাদেশ লিমিটেড ও হাইডেলবার্গ সিমেন্ট ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লিনডে বাংলাদেশ লিমিটেড : বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি লিনডে বাংলাদেশ লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ১১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে ২০০ শতাংশ অন্তর্বর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ডসহ কোম্পানিটি মোট ৩১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের ঘোষণা দিয়েছে।

সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪২.৭৪ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ২০৯.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ১৮৩.০৪ টাকা। এ ছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭৩.১৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৬৭.১৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ডের রেকর্ড ডেট ২১ মার্চ নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে।

হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড: ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে হাইডেলবার্গ সিমেন্ট।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ মে সকাল ১১টায় কোম্পানির রেজিস্টার অফিস, রুপগঞ্জ, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ মার্চ।

সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬.৬৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৯৮.৯৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ৩০.৫০ টাকা।
নিউজওয়ান২৪.কম

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: