News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
১২ বৈশাখ ১৪২৫, বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮, ১০:০৪ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ খবর
ইন্টারনেট দুনিয়ায় ঝড় তোলা মেয়েটি কে? (ভিডিও) খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচন হতে দেয়া হবে না: বিএনপি ‘আনসাররা অস্ত্র ঠেকিয়ে আমাদের ভিটেমাটি দখল করেছে’ আসামে এনআরসি’র তালিকায় নেই ৭০ শতাংশ বাঙালি! শেখ হা‌সিনার অধীনে নির্বাচ‌নে বিএন‌পি যাবে না: খালেদা জিয়া

চট্টগ্রামে গ্রেপ্তার ৫ হুজিকে আদালতে পাঠানো হবে আজ, ৩ মামলা


০৯ ডিসেম্বর ২০১৬ শুক্রবার, ০২:৩৮  পিএম

জেলা সংবাদদাতা


চট্টগ্রামে গ্রেপ্তার ৫ হুজিকে আদালতে পাঠানো হবে আজ, ৩ মামলা

ফাইল ফটো

চট্টগ্রাম: আকবর শাহ থানাধীন উত্তর কাট্টলীর ‘জঙ্গি আস্তানায়’ অভিযানে এবং ‘হরকাতুল জিহাদের’ (হুজি) পাঁচ সদস্যকে গ্রেপ্তারের ঘটনায় তিনটি মামলা হয়েছে। র‌্যাব-৭ উপসহকারী পরিচালক (ডিএডি) গোলাম রব্বানী গতকাল (বৃহস্পতিবার) রাতে একই থানায় মামলাগুলো দায়ের করেন।

থানার এএসআই নূর সোলায়মান জানান, মামলাগুলো করা হয়েছে বিস্ফোরক, অস্ত্র ও সন্ত্রাসদমন আইনে।

র‌্যাব-৭ স্টাফ অফিসার এএসপি সোহেল মাহমুদ জানান, গ্রেপ্তার পাঁচজন সবগুলো মামলারই আসামি।

এদিকে, আকবর শাহ থানা ওসি সদীপ কুমার দাশ জানান তিন মামলায় গ্রেপ্তার হুজি সদস্যদের আজ (শুক্রবার) বিকেলে আদালতে পাঠানো হবে।

র‌্যাব জানায়, গত বুধবার রাতে নগরীর এ কে খান এলাকা থেকে অস্ত্রসহ দুজনকে আটক করার পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে উত্তর কাট্টলীর মুকিম তালুকদার বাড়ি এলাকায় নির্মাণাধীন একটি ভবনে অভিযান চালানো হয়। এসময় আরও তিনজনকে আটক করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তার পাঁচজনের মধ‌্যে তাজুল ইসলাম হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) ঢাকা অঞ্চলের প্রধান সমন্বয়ক। নাজিম উদ্দিন দলটির শীর্ষ নেতা মুফতি হান্নানের ঘনিষ্ঠ সহযোগী। আবুজর গিফারি কুষ্টিয়া অঞ্চলের সমন্বয়ক। আর নূরে আলম ও ইফতেশাম হুজি সদস‌্য।

এর মধ্যে প্রথম দফায় আটক তাজুল ও নাজিমুদ্দিনের কাছ থেকে দুটি পিস্তল উদ্ধার করার কথা জানিয়েছে র‌্যাব। আর ওই বাড়িতে অভিযান শেষে সাতটি ম‌্যাগাজিন, ১২টি হাতে তৈরি গ্রেনেড (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) ছাড়াও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানায় র‌্যাব।

৯ মাস আগেই ধরা হয় নূরে আলমকে!

এদিকে, গ্রেপ্তারদের মধ‌্যে নূরে আলমকে (২২) নয় মাস আগে ‘প্রশাসনের লোক পরিচয় দিয়ে’ নীলফামারীর নিজ বাড়ি থেকে ধরে নেওয়া হয় বলে অভিযোগ করেছে তার পরিবার। এই নূর আলম নীলফামারী সরকারি কলেজের স্নাতক চতুর্থ বর্ষের ছাত্র। বৃহস্পতিবার চট্টগ্রামের কর্নেলহাটে র‌্যাবের অভিযানের পর টেলিভিশনে তার ছবি দেখে তাকে শনাক্ত করেন তার মা নীলফামারী শহরের উকিলের মোড় মহল্লার বাসিন্দা নূর নাহার বেগম।

তিনি বলছেন, গত ১১ এপ্রিল রাতে তিনটি মাইক্রোবাস ও একটি প্রাইভেটকারে প্রায় ৪০ জন এসে ‘প্রশাসনের লোক পরিচয় দিয়ে’ বাড়ি থেকে নূরে আলমকে ধরে নিয়ে যায়। ওই ঘটনার পরদিন নীলফামারী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

নিউজওয়অন২৪.কম/এমএস

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: