News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৭ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮, ৯:২০ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ খবর
ইন্টারনেট দুনিয়ায় ঝড় তোলা মেয়েটি কে? (ভিডিও) খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচন হতে দেয়া হবে না: বিএনপি মেজর কে পিটিয়েছে পুলিশ আসামে এনআরসি’র তালিকায় নেই ৭০ শতাংশ বাঙালি! শেখ হা‌সিনার অধীনে নির্বাচ‌নে বিএন‌পি যাবে না: খালেদা জিয়া

ঘরে টেলিভিশন থাকলে কি ফেরেশতা আসে?


০৬ মার্চ ২০১৭ সোমবার, ০১:০৮  পিএম

বটতলা ডেস্ক


ঘরে টেলিভিশন থাকলে কি ফেরেশতা আসে?

নামাজ, রোজা, হজ, জাকাত, পরিবার, সমাজসহ জীবনঘনিষ্ঠ ইসলামবিষয়ক প্রশ্নোত্তর অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’। জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় বেসরকারি একটি টেলিভিশনের জনপ্রিয় এ অনুষ্ঠানে দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

প্রশ্ন: আমরা তো ছোটবেলা থেকে শুনে আসছি, টেলিভিশন যে ঘরে থাকে, সে ঘরে নাকি ফেরেশতা আসে না। তাহলে আমরা যে এই অনুষ্ঠানটি দেখছি, ইসলামের কথা অনেক চ্যানেলে শুনছি, এই ক্ষেত্রে কী হবে? টেলিভিশন কি দেখা যাবে না?

উত্তর: ভাই আপনি যে কথাটি বলেছেন, সেটি ভিত্তিহীন একটি বক্তব্য, শোনা কথার মতো। সেটি হলো—টেলিভিশন যে ঘরে থাকে সে ঘরে ফেরেশতা প্রবেশ করে না। এ ধরনের কোনো বক্তব্য রাসূল (সা.) হাদিসে বলেননি।

যেটা হাদিসের মধ্যে এসেছে, আবু দাউদ (আ.) তাঁর সহিহ সনদের মধ্যে বর্ণনা করেছেন, সেটি হলো—রহমতের ফেরেশতা প্রবেশ করে না, যে ঘরের মধ্যে কুকুর অথবা কোনো ধরনের প্রতিকৃতি বা কোনো ধরনের ছবি রয়েছে, ঝুলিয়ে রাখা হয়েছে। কিন্তু টেলিভিশন নয়, টেলিভিশন ভিন্ন জিনিস। টেলিভিশন তো একটা যন্ত্র এবং এই যন্ত্র মোবাহ, হালাল, বৈধ যন্ত্র।

সুতরাং এই ধরনের বৈধ যন্ত্র যদি কারো ঘরে থাকে, এই ঘরে ফেরেশতা প্রবেশ করবে না মর্মে যদি কেউ বক্তব্য দিয়ে থাকেন, তাহলে তিনি ভুল বলেছেন। তবে টেলিভিশনে মন্দ জিনিস থাকলে মন্দ ফল হবে, আর ভালো জিনিস থাকলে ভালো ফল হবে।

নিউজওয়ান২৪.কম

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: