News One24 logo
Sena Kalyan Sangstha
bangla fonts
৮ কার্তিক ১৪২৪, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১:৫৯ অপরাহ্ণ
facebook twitter google plus rss
ব্রেকিং নিউজ
নারায়ণগঞ্জে দেয়াল ধ্বসে ৩ বোনসহ নিহত ৪ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে জর্ডানের রানি ১৬ অস্ত্রসহ মশিউর বাহিনীর প্রধান গ্রেফতার নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ পুলিশ নিহত ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, ৮৫.৬৫ শতাংশ অনুত্তীর্ণ
সর্বশেষ খবর
‘মৃত্যু ছাড়া আমার আর কোনো পথ নেই’ সন্ত্রাস আঁকড়ে ধরলে ধর্ম থাকে না: দালাই লামা স্ত্রী’র পরকীয়ায় সাপ নিয়ে যা ঘটালেন স্বামী! এই ভালো এই খারাপ আনিসুল হকের অবস্থা যে শর্তে বিপিএল-ছাড়পত্র পাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

‘ইউনূস নার্সিং কলেজের জমি নিয়েছেন কিন্তু প্ল্যান জমা দেননি’


২৬ ডিসেম্বর ২০১৬ সোমবার, ০১:১১  পিএম

জেলা সংবাদদাতা


‘ইউনূস নার্সিং কলেজের জমি নিয়েছেন কিন্তু প্ল্যান জমা দেননি’

ড. ইউনূস -ফাইল ফটো

চট্টগ্রাম: মাত্র আগের দিন (রবিবার) ড. ইউনূস অভিযোগ করেছিলেন ‘গ্রামীণ’ নাম দেখলেই প্রকল্পের অনুমোদন আটকে যায়। তিনি পরোক্ষে বুঝিয়েছিলেন সরকার তাতে বাধা দেয়।

কিন্তু একদিন যেতে না যেতেই গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন এর জবাব দিয়েছেন।

তিনি একই অনুষ্ঠানস্থলে হাজির হয়ে অনেকটা চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন, ড. ইউনূস চট্টগ্রামে নার্সিং কলেজের নকশা সরকারি অফিসে জমা দেওয়ার এক সপ্তাহের মধ‌্যে তার অনুমোদন দেওয়া হবে।

শান্তিতে নোবেলজয়ী বাংলাদেশি ব্যাংকার ও সামাজিক ব্যবসা উদ্যোক্তার অনুযোগের পরিপ্রেক্ষিতে মন্ত্রী জানান, সিডিএ (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ) থেকে ‘গ্রামীণ কল্যাণ’ নামক প্রতিষ্ঠানের নামে দেড় একর জমি নেওয়া হলেও এখনও সেখানে নার্সিং কলেজ প্রতিষ্ঠার নকশা জমা দেয়নি কেউ।

গত শনিবার চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ১৮০ বছর পূর্তির অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে অভিযোগ করে গ্রামীণ ব‌্যাংকের প্রতিষ্ঠাতা ব‌্যবস্থাপনা পরিচালক ইউনূস বলেন, ‘গ্রামীণ’ নাম জড়িত যে কোনো প্রকল্পের সরকারি অনুমোদন পেতে ‘বড় কষ্ট’ হয়।

এর পরের দিনই অর্থাৎ রবিবার স্কুলের তিন দিনব‌্যাপী ওই উৎসবের সমাপনী অনুষ্ঠানে এসে ইউনূসের অনুযোগের জবাব দেন মন্ত্রী মোশাররফ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এই মন্ত্রী আরও বলেন, উনার অভিযোগের বিষয়ে জানতে সিডিএ চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের সকালে ডেকেছি। সিডিএ বলেছে, ড. ইউনূস গ্রামীণ কল্যাণ নামে সিডিএ থেকে দেড় একর জমি নিয়েছেন। সিডিএ তা রেজিস্ট্রিও করে দিয়েছে।

তবে তিনি নার্সিং কলেজ কিংবা হাসপাতাল করার জন্য কোনো প্ল্যান জমা দেননি।

ইউনূর প্রসঙ্গে মেশাররফ বলেন, উনাকে আমি শ্রদ্ধা করি। উনি যেদিন নার্সিং কলেজ ও হাসপাতালের জন্য প্ল্যান জমা দেবেন, তার এক সপ্তাহের মধ্যে অনুমোদন দিয়ে দেব, ইনশাল্লাহ।

ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন চট্টগ্রাম কলেজিয়েটসের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্কুলের সাবেক ছাত্র সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল ও সাবেক সচিব চৌধুরী মো. মহসিন বক্তব্য রাখেন।

নিউজওয়ান২৪.কম/আরকে

নিউজওয়ান২৪.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: